JanaBD.ComLoginSign Up
৫০০০৳ নগদ পুরস্কার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে UC Browser নিয়ে এসেছে ! দেখে নিন আপনিও কিভাবে পেতে পারেন ।

ইচ্ছার বিরুদ্ধে বার্সায় যোগ দিয়েছিলেন ইনিয়েস্তা

ফুটবল দুনিয়া Tue at 3:13pm 135
ইচ্ছার বিরুদ্ধে বার্সায় যোগ দিয়েছিলেন ইনিয়েস্তা

অল্প বয়সে বার্সেলোনায় যোগ দিতে অনিচ্ছুক ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা! ওই সময়টাতে প্রতিভাবান তরুণ হিসেবে অনেকটা ইচ্ছার বিরুদ্ধেই তার বার্সায় আগমন ঘটেছিল। স্প্যানিশ আইকন নিজেই এমন খবর প্রকাশ করেছেন।

ক্লাব ও দেশের জার্সিতে ৩২ বছর বয়সী ইনিয়েস্তার বর্ণাঢ্য ক্যারিয়ার। ১৯৯৬ সালে আলবাসেত শহরের ফুয়েন্তিয়েলবিল্লা গ্রাম থেকে বার্সায় যোগ দেওয়ার সময় তার বয়স ছিল ১২। কাতালানদের বয়সভিত্তিক দল থেকে ‘বি’ টিম হয়ে ২০০২ সালে মূল দলে অভিষেক হয়।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরা মিডফিল্ডারদের কাতারে। লা লিগায় এখন পর্যন্ত ৪০০টির অধিক ম্যাচ খেলেছেন। আটটি লিগ শিরোপার পাশাপাশি চারবার চ্যাম্পিয়নস লিগ ট্রফির স্বাদ নেন। স্পেনের হয়ে দু’বার (২০০৮ ও ২০১২) ইউরো ও ২০১০ বিশ্বকাপ উঁচিয়ে ধরেন।

কিন্তু, এ সব কিছুই ভিন্ন রকম হতে পারতো। বালক বয়সে বাবার ইচ্ছার বিরুদ্ধে যেতে হয়েছিল, ‘প্রথম প্রতিক্রিয়া ছিল আমি আসতে চাইনি। কারণ অনেক দূরের স্থানটিতে যাওয়ার আগে আমাকে পারিবারিক বন্ধন ছেড়ে তাদেরকে ছাড়া থাকতে হয়েছে। ওই সপ্তাহগুলো অতিক্রম করা ও ‍বাবার সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ।’

‘বাবাকে সঙ্গে নিয়ে আমার অনেক আত্মবিশ্বাস এবং আমি জানতাম যে তিনি যখন আমাকে বিষয়টি বলেছেন, তিনি সফল হয়েছেন। বাবাকে আমি সম্মান করি এবং আমি জানতাম আমাকে আকস্মিক নিক্ষেপ গ্রহণ করতে হবে। ব্যক্তি হিসেবে এটা আমার জীবনের সবচেয়ে খারাপ সময় ছিল। কিন্তু, সবার সহযোগিতায় দিনদিন সবকিছু স্বাভাবিক হয়ে ওঠে।’

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৬টি ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। বার্সার অধিনায়ক হিসেবে আরেকটি লিগ টাইটেলের আশা করছেন। চ্যাম্পিয়নস লিগ মিশনেও চোখ রাখছেন।

ইতোমধ্যেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা। লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে লুইস এনরিকের শিষ্যরা। রিয়াল (২৭ ম্যাচে ৬৫) অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

তথ্যসূত্রঃ বাংলা-ট্রিবিউন

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)