JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ফেসবুক আইডি পুনরুদ্ধার করবেন যেভাবে

ফেসবুক টিপস 16th Apr 2017 at 2:13pm 511
ফেসবুক আইডি পুনরুদ্ধার করবেন যেভাবে

ফেইক বা ভুয়া আইডি বন্ধের কার্যক্রম শুরু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, যারা ভুয়া নামে আইডি খুলে ফেসবুক চালাচ্ছেন, সেগুলো বন্ধ করে দেবে তারা। শুক্রবার থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে আগামী ছয় মাস।

ফেইক আইডি বন্ধের এই অভিযান শুরু করার পর অনেকের ফেসবুক বন্ধ হয়ে গেছে। ফেইক আইডি ছাড়াও বন্ধ হয়ে যাচ্ছে অনেকের ‘আসল’ আইডি। এতে বিড়ম্বনায় পড়েছেন ফেসবুক ব্যবহারকারীরা।

ফেসবুকে যেসব অ্যাকাউন্টকে সন্দেহজনক মনে করেছে, সেসব অ্যাকাউন্টধারীদেরকে প্রমাণ দিতে নোটিফিকেশন পাঠাচ্ছে। উপযুক্ত প্রমাণ না দিতে পারলে অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হচ্ছে। বাংলাদেশের অনেক ফেসবুক ব্যবহারকারী ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করতে সমস্যায় পড়ছেন বলে জানিয়েছেন।

বন্ধ করে দেয়া আইডি খোলার সুযোগও রয়েছে। ফেসবুক জানিয়েছে, তারা কোনো আইডিকে ভুয়া মনে করে বন্ধ করে দিলেও তা পুনরুদ্ধাদের সুযোগ রয়েছে। তবে এই আইডি যে ভুয়া না, তার প্রমাণ দিতে হবে।

বন্ধ হওয়া এসব অ্যাকাউন্ট চালুর জন্য ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্যে যেতে হবে। এসব আইডি চালু করতে জাতীয় পরিচয়পত্র, মেইল অ্যাড্রেস, অ্যাকাউন্টের নাম ফেসবুকের কাছে পাঠাতে হবে। ফেসবুক এসব তথ্য খতিয়ে দেখবে।

ফেসবুকের হেল্প সেন্টারে গিয়ে ‘সাবমিট অ্যান আপিল’ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে হবে। এরপর ফেসবুক এসব আইডি খতিয়ে দেখবে। যারা উপযুক্ত তথ্য প্রমাণ দিতে পারবে তাদের আইডি পুনরুদ্ধার হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)