JanaBD.ComLoginSign Up

কৃত্রিম গর্ভধারণ করতে গিয়ে স্বামী-স্ত্রী আবিষ্কার করল তারা যমজ ভাইবোন!

ভয়ানক অন্যরকম খবর Apr 16 at 6:39pm 970
কৃত্রিম গর্ভধারণ করতে গিয়ে স্বামী-স্ত্রী আবিষ্কার করল তারা যমজ ভাইবোন!

সিনেমার গল্পকেও হার মানানোর মত নাটকীয় ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে। এক বিবাহিত দম্পতি প্রাকৃতিক নিয়মে সন্তান নিতে ব্যর্থ হয়ে আইভিএফ পদ্ধতিতে সন্তান নেয়ার চেষ্টা করতে গিয়ে আবিষ্কার করেন তারা প্রকৃতপক্ষে যমজ ভাইবোন!

মিসিসিপি হেরাল্ডকে ঘটনাটি ব্যাখ্যা করে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসক বলেন, সন্তান ধারণে ব্যর্থ হয়ে তার শরণাপন্ন হন ওই দম্পতি। তিনি বলেন, আমরা তাদের কাছ থেকে স্যাম্পল সংগ্রহ করে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবেই দেখছিলাম তাদের মধ্যে কোনো সম্পর্ক রয়েছে কী না। কিন্তু এই ঘটনায় দুইজনের প্রোফাইলের মধ্যে এত বেশি মিল দেখে ল্যাব অ্যাসিস্ট্যান্ট ঘাবড়ে যান।

ওই চিকিৎসকের ধারণা হয় যে সম্ভবত তারা কোনো ভাবে আত্মীয়, হয়তো বাবার বা মায়ের আপন ভাই বোনের ছেলেমেয়ে। কিন্তু আরো ভালো করে দেখার পর তার ভুল ভাঙে, দেখেন তাদের মধ্যে খুব বেশি মিল। এমনকি ফাইল দেখে এটাও বের হয় ১৯৮৪ সালের একই দিনে তাদের জন্ম।

এই বিষয়ে তখন চিকিৎসকের সন্দেহ হয় যে এই দুইজন যমজ ভাইবোন। ওই দম্পতিকে জানালে তারা বিষয়টি হেসে উড়িয়ে দেয়ার চেষ্টা করে। স্বামী বলেন, অনেক মানুষ আমাদের একই দিনে জন্মদিন ও চেহারার মিলের কথা বলেছে, তবে তারা কোনোভাবেই সম্পর্কিত নয়। বরং তাদের কলেজে পড়াশোনা করার সময় সাক্ষাত এবং সেখানেই প্রেম এবং তারপর বিয়ে।

ওই দম্পতির সঙ্গে কথা বলে পুরো বিষয়টি উদঘাটন করেন ওই চিকিৎসক। তিনি বলেন, এই দুইজনের জন্মের পরেই তাদের বাবা-মা সড়ক দুর্ঘটনায় মারা যান এবং তারপর রাষ্ট্রের তত্ত্বাবধানে তাদের দত্তক নেয় দুটি পরিবার। যেহেতু তাদের শৈশব ও বেড়ে ওঠাটা একরকম ছিল ফলে তাদের মধ্যে খুব সহজে সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু তাদের কখনো বলা হয়নি যে তাদের যমজ আরেকটি ভাই বা বোন আছে।

ওই চিকিৎসক বলেন, আমি খুব করে আশা করি তাদের সমস্যাটার একটি সমাধান হোক। আমার জন্য এটা মারাত্মক ব্যতিক্রম একটি অভিজ্ঞতা কারণ আমার কাজ হচ্ছে দম্পতিদের গর্ভধারণে সহায়তা করে। এই প্রথম আমার ক্যারিয়ারে ব্যর্থ হওয়ার কারণে আনন্দবোধ করছি। টাইমস অব ইন্ডিয়া।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 20 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
এই ব্যক্তির কামড় খেয়ে পালালো ভয়ঙ্কর অজগর! এই ব্যক্তির কামড় খেয়ে পালালো ভয়ঙ্কর অজগর!
Sun at 1:36pm 762
৩০ জন জীবন্ত মানুষকে কাঁচা খেয়েছে তারা ৩০ জন জীবন্ত মানুষকে কাঁচা খেয়েছে তারা
Sep 26 at 3:20pm 1,087
শরীরে সাড়ে ৬ ফুট রড বিঁধিয়ে হাসপাতালে চীনা শ্রমিক, অতঃপর...! শরীরে সাড়ে ৬ ফুট রড বিঁধিয়ে হাসপাতালে চীনা শ্রমিক, অতঃপর...!
Sep 22 at 8:49pm 840
দুই বছর ধরে নিজের বৃদ্ধা মাকে ধর্ষণ ছেলের দুই বছর ধরে নিজের বৃদ্ধা মাকে ধর্ষণ ছেলের
Sep 19 at 8:28am 1,806
ভারোত্তোলন প্লেটে পুরুষাঙ্গ আটকে বডিবিল্ডার কুপোকাত, তিন ঘন্টার অপারেশন, অতপর… ভারোত্তোলন প্লেটে পুরুষাঙ্গ আটকে বডিবিল্ডার কুপোকাত, তিন ঘন্টার অপারেশন, অতপর…
Sep 17 at 8:21pm 1,093
যৌনতায় নতুনত্ব! স্ত্রীর যৌনাঙ্গে সম্পূর্ণ মাথাটিই আটকে গেল যুবকের যৌনতায় নতুনত্ব! স্ত্রীর যৌনাঙ্গে সম্পূর্ণ মাথাটিই আটকে গেল যুবকের
Sep 17 at 8:02pm 2,458
টানা ৭১ দিন বন্ধুদের মাংস খেয়েছিলেন এই ব্যক্তি টানা ৭১ দিন বন্ধুদের মাংস খেয়েছিলেন এই ব্যক্তি
Sep 17 at 3:41pm 888
একঘণ্টা হিমঘরে থাকার পর বেঁচে উঠল 'মৃতদেহ'! একঘণ্টা হিমঘরে থাকার পর বেঁচে উঠল 'মৃতদেহ'!
Sep 08 at 8:47am 987

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

এবারও ফিফা র‌্যাঙ্কিংয়ে প্রথম জার্মানি, দ্বিতীয় ব্রাজিল
খুলনায় শিশু ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার
কবর কবিতা অবলম্বনে নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কবর’
কেউ পারছেন না মাশরাফির সাথে, এবার সাকিবও ফেল করলেন
ভয় দেখিয়ে প্রতি রাতে মেয়েকে নিজের ঘরে ডেকে পাঠাতো বাবা
পাকিস্তানে যাবেন না থারাঙ্গা
‘ডুব’ মুক্তির আগেই নতুন চলচ্চিত্রের ঘোষণা দিলেন ফারুকী
১৯ পেরিয়ে ‘কুছ কুছ হোতা হ্যায়’