JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ডুয়েটে ভর্তি পরীক্ষা ২১ মে!

পড়াশোনা নিউজ 18th Apr 2017 at 9:27am 368
ডুয়েটে ভর্তি পরীক্ষা ২১ মে!

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি. আর্ক প্রোগ্রামে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২১ মে রোববার গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার ডুয়েটের সহকারী পরিচালক মোছা. কামরুন নাহারের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

ভর্তি পরীক্ষার জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে ১ এপ্রিল থেকে। তা চলবে আগামী ৩ মে পর্যন্ত। আবেদন করা যাবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড মোবাইল ব্যাংকিং এবং অনলাইনের মাধ্যমে। অনলাইন ভর্তিবিষয়ক তথ্য www.duetbd.com/admission2017-এ পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড/ কারিগরি শিক্ষা বোর্ড/মাদ্রাসা বোর্ড থেকে এসএসসি/দাখিল বা সমমানের পরীক্ষায় কমপক্ষে ৫০% নম্বর অথবা ৫-এর স্কেলে কমপক্ষ জিপিএ ৩.০০ (ঐচ্ছিক বিষয়সহ) পেয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীকে কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার/অ্যাগ্রিকালচারে গড়ে কমপক্ষে ৬০% নম্বর অথবা ৪-এর স্কেলে কমপক্ষে সিজিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। বর্তমান শিক্ষাবর্ষে ভর্তির জন্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার/অ্যাগ্রিকালচার পরীক্ষায় ২০১৩ ও তৎপরবর্তী সালে উত্তীর্ণ শিক্ষার্থীরাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

ভর্তি পরীক্ষার ফি বাবদ ৯৮০ টাকা দিতে হবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে আটটি বিভাগে মোট ৬৫৪ (কোটাসহ) জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 17 - Rating 4.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)