JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী প্রথম পাঁচ ব্যাটসম্যান!

ক্রিকেট দুনিয়া 19th Apr 2017 at 6:57am 568
টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী প্রথম পাঁচ ব্যাটসম্যান!

বর্তমান ক্রিকেটের সবচেয়ে বড় আকর্ষণ হল টি-২০ ক্রিকেট। দ্রুতগতির জীবনে পাঁচদিনের টেস্ট অথবা ৫০ ওভারের একদিনের ম্যাচও মাঝে মাঝে কম আকর্ষণীয় হয়। আর এখানেই সারা ক্রিকেট বিশ্ব জুড়ে দাপট দেখা যাচ্ছে টি-২০ ফরম্যাটের।

এখন ভারতে যেমন আইপিএল চলছে তেমনই অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ, বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ডে টি-২০ লিগ চলে সমানতালে। আর তাতে সারা বিশ্বের ক্রিকেটাররা খেলছেন। একনজরে দেখে নেওয়া যাক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী প্রথম পাঁচ জনের তালিকা।

১. ক্রিস গেইল: ২৯০টি ম্যাচে ১৪৯ এর বেশি স্ট্রাইক রেট ও ৪০ ব্যাটিং গড় রেখে টি-২০ ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করলেন ক্রিস গেইল। এদিন গুজরাট লায়ন্সের বিরুদ্ধে ৩৭ বলে ৭৭ রান করেন গেইল। সবমিলিয়ে ২৯০টি ম্যাচে তাঁর রান ১০০৭৪। টি-২০তে তিনি ১৮টি শতরানও করেছেন যে রেকর্ডও আর কারও নেই।

২. ব্রেন্ডন ম্যাককালাম: নিউ জিল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান যিনি টি-২০ ক্রিকেটে সারা বিশ্বে ত্রাস সৃষ্টি করে রেখেছেন, তিনি হলেন ব্রেন্ডন ম্যাককালাম। আইপিএলের প্রথম উদ্বোধনী ম্যাচে তাঁর মহাকাব্যিক ১৫৮ রানের অপরাজিত ইনিংস অমর হয়ে রয়েছে। তিনি ২৭১টি ইনিংসে ৩১.২৫ গড়ে ৭৫২৪ রান করেছেন।

৩. ব্র্যাড হজ: অস্ট্রেলিয়ার টি-২০ স্পেশালিস্ট ব্র্যাড হজ সারা বিশ্ব জুড়ে ঘুরে টি-২০ ক্রিকেট খেলেছেন। ২৭০টি ইনিংসে তিনি ৩৬.৮৭ গড়ে ৭৩৩৮ রান করেছেন।

৪. ডেভিড ওয়ার্নার: অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ২২টি টি-২০ ম্যাচ খেলে ৩৫.৪২ গড়ে ৭১৫৬ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৪৩.৪০।

৫. কাইরন পোলার্ড: কাইরন পোলার্ড সবচেয়ে বেশি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ৩৬৩টি ম্যাচে এখনও পর্যন্ত ৩০.৫৪ গড়ে ৭০৮৭ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৫১.৭২ ও সর্বোচ্চ রান ৮৯ অপরাজিত।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)