JanaBD.ComLoginSign Up

চ্যাম্পিয়নস লিগেও রোনালদোর গোলের ‘সেঞ্চুরি’

ফুটবল দুনিয়া 19th Apr 2017 at 8:53am 116
চ্যাম্পিয়নস লিগেও রোনালদোর গোলের ‘সেঞ্চুরি’

বড় ম্যাচ, খোলসে কি আটকে থাকতে পারেন ক্রিস্তিয়ানো রোনালদো! অ্যালিয়েঞ্জ এরেনায় ঠিক বেরিয়ে এসেছিলেন। বায়ার্ন মিউনিখের মাঠে চ্যাম্পিয়নস লিগ প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে জেতাতে করেছিলেন জোড়া গোল।

মঙ্গলবার দ্বিতীয় লেগেও রিয়াল পিছিয়ে পড়লে আবার দলের ত্রাতা হলেন রোনালদো। হ্যাটট্রিক করে ৪-২ গোলে জিতিয়ে রিয়ালকে নিলেন সেমিফাইনালে। আর দুই লেগেই হলো তার গোলের রেকর্ড।

কোয়ার্টার ফাইনালে বায়ার্নের মাঠে ২ গোল করে প্রথম খেলোয়াড় হিসেবে শততম ইউরোপীয় গোল করেছিলেন রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে ৩ গোল করে পূরণ করলেন চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি।

৭৬ মিনিটে কাসেমিরোর ক্রস থেকে হেডে ম্যাচের প্রথম গোল করেন রোনালদো। কিন্তু এক মিনিট পর সের্হিয়ো রামোসের আত্মঘাতী গোলে লড়াই চলে যায় অতিরিক্ত সময়ে। ১০৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন পর্তুগালের অধিনায়ক।

৫ মিনিট পর মার্সেলোর ক্রস থেকে পেয়ে যান মাইলফলকের গোল। চ্যাম্পিয়নস লিগে শীর্ষ গোলদাতার তালিকায় তিনি ৬ গোলে এগিয়ে থাকলেন। বার্সেলোনার লিওনেল মেসি ৯৪ গোলে দুই নম্বরে।

বর্তমান ব্যালন ডি’অরজয়ী ও ফিফা বর্ষসেরা তার শততম চ্যাম্পিয়নস লিগ গোল করতে খেলেছেন ১৩৭ ম্যাচ। ২০০৭ সালে রোমার বিপক্ষে ম্যানইউর জার্সিতে টুর্নামেন্টে নিজের প্রথম গোল করেছিলেন রোনালদো। মঙ্গলবার তার হ্যাটট্রিকটি ছিল ইউরোপীয় শীর্ষ মঞ্চে ৬ নম্বর।

সবচেয়ে বেশি ৭ হ্যাটট্রিকে তার উপরে মেসি। কিন্তু রোনালদো প্রথম খেলোয়াড় হিসেবে দুই কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন। গত মৌসুমেও তিনি শেষ আটের দ্বিতীয় লেগে উলফসবার্গের বিপক্ষে করেছিলেন হ্যাটট্রিক।

সব মিলিয়ে রোনালদো ইউরোপীয় মঞ্চে করেছেন ১০৩টি গোল। ইউরোপে চ্যাম্পিয়নস লিগের বাইরে তার গোল তিনটি। একটি হলো চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্বে ও ইউরোপীয় সুপার কাপে দুটি। সূত্র- ইএসপিএনএফসি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)