JanaBD.ComLoginSign Up
JanaBD এনড্রয়েড এপ, ডাউনলোড করে সাথে থাকুন । Sms এবং বিভিন্ন টপিক Offline এ Favourite ও Save করে ব্যবহার করুন ।
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

লেস্টারের রূপকথা থামিয়ে সেমিতে অ্যাটলেটিকো

ফুটবল দুনিয়া 19th Apr 2017 at 9:46am 77
লেস্টারের রূপকথা থামিয়ে সেমিতে অ্যাটলেটিকো

প্রথম লেগেই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল সেমিতে যাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ। কারণ নিজেদের মাঠে ১-০ গোলের জয় দিয়ে এগিয়েছিল গতবারের ফাইনালিস্টরা। তবুও ফিরতি লেগের ম্যাচটি কিন্তু ছিল লেস্টারের মাঠেই। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা যদি কোনো অঘটন ঘটিয়েই ফেলে!

ঘটিয়ে ফেলছিলই বলতে গেলে। জেমি ভার্ডির গোলে ১-১ ব্যবধানে ড্র করেই মাঠ ছাড়ে স্বাগতিক লেস্টার। দুই লেগ মিলিয়ে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে চ্যাম্পিয়ন্স লিগের সেমির টিকিট কেটে নিলো মাদ্রিদের দল অ্যাটলেটিকো।

অ্যাটলেটিকোর হয়ে একমাত্র গোলটি করেন সাউল নিগুয়েজ। ম্যাচের ২৬তম মিনিটে নিগুয়েজের করা এই গোলেই মূলতঃ কিংস পাওয়ার স্টেডিয়ামের দর্শকরা বুঝে যায়, তাদের আশা শেষ। কারণ, যেখানে ২ গোলের প্রয়োজন ছিল তাদের, সেখানে সেটা বেড়ে দাঁড়াল তিন গোল। যা রীতিমত অসম্ভব। ৬১ মিনিটে জেমি ভার্ডির গোলও সেই ভঙ্গুর প্রত্যাশাকে জোড়া লাগাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণ খেলেছিল লেস্টার। জেমি ভার্ডির গোলের পর স্বাগতিকরা মরিয়া হয়ে চেষ্টা করেছিল লেস্টারকে সেমিতে তুলতে; কিন্তু দিয়েগো সিমিওনের জমাট বাধানো ডিফেন্স ভাঙা আর সম্ভব হয়নি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। সুতরাং, কোয়ার্টার ফাইনালেই থেমে গেলো লেস্টার সিটির রূপকথা। তাদেরকে থামিয়ে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো অ্যাটলেটিকো।

খেলার ২৬ মিনিটে ফিলিপ লুইসের দারুণ এক ক্রস থেকে দুর্দান্ত হেড নেন সাউল নিগুয়েজ। সেটাই জড়িয়ে যায় লেস্টারের জালে। প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধে এসে, খেলার ৬১ মিনিটে ডান পায়ের দারুণ এক শটে সমতায় ফেরে লেস্টার।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

JanaBD এনড্রয়েড এপ, ডাউনলোড করে সাথে থাকুন । Sms এবং বিভিন্ন টপিক Offline এ Favourite ও Save করে ব্যবহার করুন ।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)