JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আজ রাতে রিয়াল-বায়ার্ন মহারণ, কখন শুরু হবে ম্যাচ?

ফুটবল দুনিয়া 19th Apr 2017 at 9:57am 91
আজ রাতে রিয়াল-বায়ার্ন মহারণ, কখন শুরু হবে ম্যাচ?

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দল হিসেবে রিয়াল মাদ্রিদ কি পারবে খেতাব ধরে রাখতে?‌ উত্তর পাওয়া যাবে আজ রাতেই। না, ম্যাচটা শিরোপা নির্ধারনী নয়। ফাইনালের এখনও দেরি আছে।

কিন্তু ফুটবল বিশেষজ্ঞদের বেশিরভাগেরই মত, আজকের ম্যাচটা জিতলেই পরিষ্কার হয়ে যাবে, রিয়েলের ঘরে ফের খেতাব ঢুকছে কি না।

কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ দ্বিতীয় লেগের ম্যাচ জিতে বায়ার্ন মিউনিখকে টানা ষষ্ঠবার সেমিফাইনালে যেতে গেলে করতে হবে অসাধ্য সাধন-জিততে হবে বের্নাব্যুতে, অন্তত ২-০ বা ৩-১ গোলে। কারণ প্রথম লেগে বায়ার্নের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল রিয়াল।

চলতি মৌসুমে মোট ২৩টা ম্যাচের মধ্যে ঘরের মাঠে মাত্র একটা ম্যাচে হেরেছে রিয়েল, কোপা দেলরেতে সেল্টা ভিগোর কাছে। চ্যাম্পিয়ন্স লিগে টানা ১২ ম্যাচ হারেনি তারা। ফলে
বায়ার্নের কাজটা আজ প্রচণ্ড কঠিন। তবে কখন শুরু হবে ম্যাচ? ম্যাচটিা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫মিনিটে।

যদিও মহারণের আগে কিছুটা হলেও চাপে রিয়েল। মঙ্গলবারের ম্যাচে পাওয়া যাবে না গ্যারেথ বেলকে। সোমবার সাংবাদিক বৈঠকে খোলসা করেছেন কোচ জিনেদিন জিদানই।

বললেন, ‘‌চোটের পরেও দলে ফিরে আসার জন্য ও প্রচণ্ড পরিশ্রম করেছে। কিন্তু এখনও ওর কিছুটা ব্যথা রয়েছে। ফলে স্বাভাবিক অনুশীলন করতে পারছে না।

কাল ও খেলছে না। আর আমরাও ঝুঁকি নিতে চাইছি না।’‌ তবে যদি ইস্কো বা আসেনসিওর মধ্যে কেউ একজন খেলেন, রোনালদো এবং করিম বেনজিমা আক্রমণভাগে কিছুটা একা হয়ে পড়বেন। সে কথা মাথায় রেখে আলভারো মোরাতাকে ওই দু’‌জনের সঙ্গে জুড়ে দিয়ে ত্রিফলা আক্রমণে যেতে পারেন জিদান। দু’‌জনেরই কোনও চোট–আঘাত নেই। তার ওপর আগের ম্যাচে জোড়া গোল পেয়ে চনমনে রয়েছেন রোনালদো। ঘরের মাঠে সমর্থন তাঁকে আরও তীক্ষ্ণ করে তুলবে।

বিপক্ষকে নিয়েও মাথা ঘামাতে হচ্ছে জিদানকে। বিশেষত আগের ম্যাচে না খেলা রবার্ট লেওয়ানডস্কি বের্নাব্যুতে নামতে চলেছেন। বায়ার্নকে পরের পর্বে যেতে গেলে অন্তত ২ গোল দিতেই হবে। এমতাবস্থায় লেওয়ানডস্কি মাথাব্যথার কারণ হতেই পারেন। কিন্তু মিডফিল্ডার ক্যাসেমিরো সাফ জানাচ্ছেন, শুধু লেওয়ানডস্কিকে নিয়ে ভাবলেই চলবে না।

‘‌নিঃসন্দেহে ও একজন দারুণ প্লেয়ার। কিন্তু ওদের দলে আরও অনেক খেলোয়াড় রয়েছে যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।’‌ আর জিদান বললেন, ‘‌আমরা জানি লেওয়ানডস্কিকে আটকাতে গেলে ঠিক কী করতে হবে। দলের সকলকেই নিজের নিজের কাজ বোঝানো আছে। নির্দিষ্ট পরিকল্পনা নিয়েই মাঠে নামব।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)