JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

প্রশংসার দিনেই বিতর্কে জড়ালেন তামিম

ক্রিকেট দুনিয়া 19th Apr 2017 at 10:19am 424
প্রশংসার দিনেই বিতর্কে জড়ালেন তামিম

ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগে নিজের প্রথম ম্যাচে ১৫৭ রানের ইনিংসটি খেলার কারনে যেমন প্রশংসা পেয়েছেন। ঠিক তেমনি, আরো একটি কাজে সমালোচিত হয়েছেন তামিম ইকবাল। বিকেএসপির চার নম্বর মাঠে আজ ব্যাটিংয়ের সময় তামিম পানি পান করেছেন মাঠে নিয়ে যাওয়া চেয়ারে বসে!

ব্যাটিং করার সময় দুই দুই বার রিজার্ভ বেঞ্চে বসা ক্রিকেটারদের ডেকে মাঠের ভেতর চেয়ার নিয়ে গিয়ে তাতে বসে পানি পান করেছেন দেশসেরা এই ক্রিকেটার। অবশ্য তার এহেন কর্মের কিছুটা যৌক্তিকতাও পাওয়া যায়।

কেননা ব্যাটিংয়ের শেষ দিকে তিনি খোড়াচ্ছিলেন। এছাড়াও কলাবাগান ইনিংসের তিন ভাগের এক ভাগ না যেতেই খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছাড়েন তিনি। তার বদলে অধিনায়কত্ব করেন রকিবুল হাসান। হয়তো প্রচণ্ড গরমে এমন কষ্টেই তিনি দুই তিন মিনিট বসে বিশ্রাম নিয়েছেন।

এই বিষয়ে ম্যাচ রেফারি আখতার উদ্দীন শিপার বলেন, “বিষয়টা খানিক বিব্রতকর। কারণ আইনে কোথাও লেখা নেই যে, খেলা চলাকালীন মাঠে চেয়ার নিয়ে যাওয়া যাবে না। বা কেউ পানি পানের বিরতিতে মাঠে চেয়ার পেতে বসে পানি পান করতে পারবে না। তবে সাধারণত গরম বা শারীরিক সমস্যা যেমনই হোক না কেন, কেউ তা করে না। ”

তিনি আরো যোগ করেন, “যেহেতু আজ তামিম করেছে, তাই আমি বিষয়টি খেয়াল করেছি। মোহামেডান শিবিরকে জানিয়ে দিয়েছি, চেয়ার মাঠে আনা-নেয়ার কারণে যদি পানি পানের নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় লাগে বা ব্যয় হয়, তাহলে আমি বিষয়টা নোটিশ করব। এবং শৃঙ্খলাভঙ্গের কারণ হিসেবে দেখব। ”

এছাড়াও এই বিষয়ে তামিমের সমালোচনায় বাংলাদেশ আম্পায়ার্স বোর্ডের সাবেক সম্পাদক জালাল আহমেদ চৌধুরী বলেন, “ক্রিকেটাররা সাধারণত মাঠে চেয়ার পেতে পানি পান করে না। কারো খারাপ লাগলে ড্রেসিং রুমে গিয়ে কয়েক মিনিট বসে আসতে পারে। কিন্তু তাই বলে মাঠে চেয়ার নিয়ে বসে পানি পান করা চোখে লাগে বৈকি। ”

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)