JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম রাউন্ডে যে ৩টি শক্তিশালী দেশের বিপক্ষে খেলবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 19th Apr 2017 at 12:31pm 265
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম রাউন্ডে যে ৩টি শক্তিশালী দেশের বিপক্ষে খেলবে বাংলাদেশ

আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে বসছে মিনি বিশ্বকাপ খ্যাত চ্যাম্পিয়নস ট্রফির আসর। যেখানে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। তবে মূল লড়াইয়ে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ দুটিতে বাংলাদেশের মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান এ প্রসঙ্গে বলেন, ‘আমরা আগামী মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবো। এর আগে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প রয়েছে। সেখানেও দু’টি ৫০ ওভারের ম্যাচ খেলবো।

একটি সাসেক্সের বিপক্ষে। আয়ারল্যান্ডে আমরা অন্তত চারটি ম্যাচ খেলার সুযোগ পাব। সেখান থেকে আমরা যাব চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে। ওখানে খেলার আগে আমরা পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলব।’

এপ্রিলের শেষদিকে দেশ ছাড়বে বাংলাদেশ। সাসেক্সে কন্ডিশনিং ক্যাম্প শেষে ১২ মে থেকে স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজে মুখোমুখি হবে তারা। সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ ম্যাচ হবে ২৪ মে। এরপর আবার ইংল্যান্ডে ফিরবে তারা। সাতদিন সময় পাবে প্রস্তুতির। এরই মাঝে ভারত ও পাকিস্তান তথা এশিয়ার দুই পরাশক্তির সাথে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেয় ২০০৬ সালে। প্রায় দশ বছর পর আবারও এ টুর্নামেন্টে অংশ নেবে তারা। স্কোয়াড চূড়ান্ত না হলেও কিছু অতিরিক্ত খেলোয়াড় সাথে যাবেন বলে জানান আকরাম খান।

তার মতে, ‘স্কোয়াড হবে ১৫ জনের। তবে ২-১ জন বেশি নিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে আমাদের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের গ্রুপে ৩টি শক্তিশালী দেশ। ইংল্যান্ড ছাড়াও আছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।’ প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচও বাংলাদেশ খেলবে ওভালে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ জুন। ৯ জুন কার্ডিফে প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)