JanaBD.ComLoginSign Up

অমুসলিম দর্শনার্থীদের জন্য উম্মুক্ত বায়তুল মোকাররাম মসজিদ!

ইসলামিক সংবাদ 19th Apr 2017 at 2:33pm 275
অমুসলিম দর্শনার্থীদের জন্য উম্মুক্ত বায়তুল মোকাররাম মসজিদ!

স্পেনে বাংলাদেশি অধ্যুষিত মাদ্রিদের বায়তুল মোকাররাম মসজিদ অমুসলিম দর্শনার্থীদের জন্য আনুষ্ঠানিকভাবে উম্মুক্ত করা হয়েছে। গত শনিবার মসজিদ কমিটি দিনব্যাপী অমুসলিমদের পরিদর্শন, মুক্ত আলোচনা এবং নিজস্ব লাইব্রেরীতে স্পেনিশ ভাষায় পবিত্র কোরআন হাদিস ও ইসলামিক বই প্রদর্শনীর আয়োজন করে।

মূলত ইসলাম সম্পর্কে সঠিক স্বচ্ছ ধারনাসহ বিশেষ করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে এই প্রদর্শনীর আয়োজন করা হয়। ইসলাম ও মসজিদ সম্পর্কে একটি সম্যাক ধারনা স্প্যানিশদের মাঝে ছড়িয়ে দিতে এখন থেকে মসজিদ সর্বদা উম্মুক্ত থাকবে বলে জানা গেছে।

সকাল থেকে মাদ্রিদসহ পার্শ্ববর্তী এলাকার, গির্জা, ধর্মীয় প্রতিষ্ঠানসহ মানবাধিকার সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিদেশিদের আগমনে মসজিদ প্রাঙ্গনে ছিল উপচেপড়া ভিড়।

এসময় উপস্তিত ছিলেন, কমুনিদাদ মাদ্রিদের জনকল্যাণ বিভাগের ডিরেক্টর কারমেন তেতেদা, সেন্ট্রো কমুনিতারিয়ার ডিরেক্টর ভেগনিয়া গারচিয়া, মানবাধিকার নেত্রী ইন্ট্রার লাভাপিয়েচের ডিরেক্টর পেপা তররেস, সান লরেন্সের ডিরেক্টর সারগারিয় প্রমুখ।

সঞ্চালক খুরশেদ আলম মজুমদার বলেন, যারা জঙ্গিবাদ ও সন্ত্রাসে লিপ্ত তাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। ইসলাম ধর্ম আমাদের অন্যান্য ধর্মকে শ্রদ্ধা করতে শিখিয়েছে।

সন্ত্রাস ও জঙ্গিবাদকে ইসলাম সমর্থন করে না। ইসলাম ধর্ম ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। মিলেমিশে থাকার শিক্ষা দেয়। কোরআন আমাদের শিক্ষা দিয়েছে ঐক্যবদ্ধভাবে জীবনযাপন করার।

অনুষ্ঠানে ইসলাম ও বাংলাদেশ মসজিদ এর কার্যক্রম নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন, বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার। সহযোগিতায় ছিলেন মানবাধিকার কর্মী ফজলে এলাহী, মসজিদ কমিটির অর্থ সম্পাদক হারুন আল রশিদ, সাংবাদিক জাহিদুল আলম মাসুদ, সেলিম আলম, সংগঠক আবু তাহের, আবু বক্কর প্রমুখ।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)