JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মাঝ আকাশে রুশ যুদ্ধবিমান আটকে দিল মার্কিন বিমান

আন্তর্জাতিক 19th Apr 2017 at 3:11pm 268
মাঝ আকাশে রুশ যুদ্ধবিমান আটকে দিল মার্কিন বিমান

একদিকে যখন ক্রমশ বাড়ছে উত্তর কোরিয়া এবং আমেরিকার মধ্যে যুদ্ধ পরিস্থিতি। ঠিক তখনই রাশিয়ান যুদ্ধবিমানকে বিপজ্জনকভাবে রুখে দিন মার্কিন এয়ারফোর্স।

আলাস্কা উপকূলে দুটি রুশ বোমারু বিমানের গতিরোধ করেছে মার্কিন সেনাবাহিনী। সিরিয়ায় সাম্প্রতিক মার্কিন হামলাকে কেন্দ্র করে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে যখন উত্তেজনা চলছে তখন পেন্টাগনের আধিকারিকরা চাঞ্চল্যকর এই বার্তা দিয়েছে।

পেন্টাগনের মুখপাত্র গ্যারি রস জানিয়েছেন, মার্কিন বিমান বাহিনীর দু’টি ‘এফ-২২ র‌্যাপ্টর’ বোমারু বিমান রাশিয়ার এক জোড়া ‘টিইউ-৯৫’ বোমারু বিমানের গতিপথ আটকে দিয়েছে। আলাস্কার কোডিয়াক দ্বীপ থেকে ১৬০ কিলোমিটার দূরে সোমবার চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে।

সেই সময় মার্কিন বোমারু বিমানগুলো রাশিয়ার দূরপাল্লার বোমারু বিমানগুলোকে প্রায় ১২ মিনিট পাহারা দিয়ে নিয়ে যায়। এরপর রুশ বিমানগুলো গতিপথ পরিবর্তন করে রাশিয়ার পূর্বাঞ্চলে নিজ ঘাঁটির দিকে ফিরে যায় বলে পেন্টাগনের মুখপাত্র দাবি করেন।

রস বলেন, ‘নিরাপদ ও পেশাদারি’ মনোভাব নিয়ে রুশ বিমানগুলোর গতিপথ আটকে দেয়া হয়েছে। এবং আন্তর্জাতিক রীতিনীতি বজায় রেখেই মার্কিন আকাশসীমা নিরাপদ রাখা সম্ভব হয়েছে।

পেন্টাগনের মুখপাত্র বলেন, গতিরোধের শিকার রুশ বোমারু বিমানগুলো পারমাণবিক বোমা বহন করতে সক্ষম হলেও ঘটনার সময় এগুলো নিরস্ত্র ছিল। রুশ বোমারু বিমানের গতিপথ রোধের এই খবরের ব্যাপারে রাশিয়ার পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)