JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আফ্রিদিকে ‘বিশেষ উপহার’ পাঠালেন কোহলি

ক্রিকেট দুনিয়া 19th Apr 2017 at 3:31pm 269
আফ্রিদিকে ‘বিশেষ উপহার’ পাঠালেন কোহলি

ভারত-পাকিস্তানের রাজনৈতিক প্রেক্ষাপট মোটেও সুখকর নয়। প্রতিবেশী দেশ দুটির চিড় ধরা সম্পর্ক সবচেয়ে বেশি প্রভাব ফেলে সম্ভবত ক্রিকেটে। সেই ক্রিকেটই নতুন সম্পর্কের সেতু গড়ে দিল একটি জার্সির মাধ্যমে!

শহীদ আফ্রিদির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়ার খবর অনেক পুরনো। এবার পুরনো সেই খবরটাই নতুন করে সামনে এসেছে সাবেক পাকিস্তানি অধিনায়ককে ভারতের বিদায়ী উপহার পাঠানোর সংবাদে। ভারতীয় ক্রিকেট দল থেকে জাতীয় দলের খেলোয়াড়দের স্বাক্ষর করা জার্সি পাঠানো হয়েছে আফ্রিদিকে ‘বিশেষ উপহার’ হিসেবে। যে জার্সিটা আবার বিরাট কোহলির।

ভারতীয় অধিনায়কের ১৮ নম্বর জার্সির ওপর স্বাক্ষর করেছেন জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়ই। পাকিস্তানের এক সাংবাদিক সেই জার্সির ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

১৮ নম্বর ওই জার্সির ওপর নামও লেখা আছে কোহলির। শুধু নাম নয়, অবসরে যাওয়া আফ্রিদিকে শুভেচ্ছাও জানিয়েছেন ভারতীয় অধিনায়ক, লিখেছেন, ‘শহীদ ভাই, শুভকামনা রইল। আপনার বিপক্ষে খেলাটা সবসময়ই আনন্দের ছিল।’

জার্সিতে কোহলির সঙ্গে স্বাক্ষর করেছেন আশিষ নেহরা, সুরেশ রায়না, মোহাম্মদ সামি, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন সহ আরও অনেক খেলোয়াড়।

৩৭ বছর বয়সী আফ্রিদি তার ২১ বছরের ক্যারিয়ারের ইতি টানেন ফেব্রুয়ারিতে। টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানানোর মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এই অলরাউন্ডার। টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন তিনি আরও আগে।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঘরোয়া টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাচ্ছেন আফ্রিদি। সঙ্গে এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে পেয়েছেন আবার সম্মানের এক দায়িত্ব। আইসিসি ইংল্যান্ডের টুর্নামেন্টের জন্য যে আট শুভেচ্ছা দূতের নাম ঘোষণা করেছে, সেখানে আছেন আফ্রিদিও। পিটিআই

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)