JanaBD.ComLoginSign Up

মাথা ন্যাড়া করে ফেললেন সনু নিগম

বিবিধ বিনোদন Wed at 6:29pm 245
মাথা ন্যাড়া করে ফেললেন সনু নিগম

সোনু নিগমের মাথা মুড়িয়ে, ছেঁড়া জুতার মালা পরিয়ে দেশ ঘোরাতে পারলে তাঁকে ১০ লাখ টাকা দেওয়া হবে। ফতোয়া জারি করেছিলেন সৈয়দ শা আতেফ আল কাদরি নামে ভারতের এক ধর্মীয় নেতা। এর প্রতিবাদে নিজের মাথা ন্যাড়া করলেন সোনু নিগম।

টুইটারে ওয়েস্ট বেঙ্গল মাইনরিটি ইউনাইটেড কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ শা আতেফ আল কাদরিকে লক্ষ্য করে আগেই লিখেছিলেন, আজ দুপুর ২ টায় আলিম এসে আমার মাথা ন্যাড়া করবেন। মৌলভি আপনি ১০ লাখ টাকা তৈরি রাখুন। ঘোষণা মতো আজ দুপুরে সাংবাদিককের মুখোমুখি হওয়ার পর মাথা মুড়িয়ে ফেলেন এই গায়ক।

ভারতে 'বলপূর্বক' ধার্মিকতা নিয়ে সরব হয়েছিলেন সোনু নিগম। প্রশ্ন তুলেছিলেন, মুসলিম ধর্মের মানুষ না হয়েও তাঁকে আজানের শব্দে কেন ঘুম থেকে উঠতে হবে? মন্দির ও গুরুদ্বারেও বলপূর্বক ধার্মিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। নিজের টুইটারে এসব প্রশ্ন তোলার পর সমালোচনার মুখোমুখি হতে হয় তাঁকে। সোনুর মন্তব্যের তিব্র বিরোধীতা করেন অনেকে। কেউ কেউ তাঁর বক্তব্যকে সমর্থনও করেন।

তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে এই অভিযোগ এনে আজ সাংবাদিক সম্মেলন আহবান করেন সোনু নিগম। সেখানে নিজের অবস্থান স্পষ্ট করতে গিয়ে বলেন, কোনও নির্দিষ্ট ধর্মকে উদ্দেশ্য বা আক্রমণ করা তাঁর লক্ষ্য নয়।

আজ়ান নিয়ে নয়, তাঁর আপত্তি লাউডস্পিকার নিয়ে। তাঁর কথায়, আমাদের দেশে এসব কী হচ্ছে? যে যাকে পারছে ফাঁসি দিচ্ছে, ফতোয়া জারি করে দিচ্ছে। আমি কোনও একটি ধর্মকে ইঙ্গিত করে কিছু বলিনি। তবে যদিও কেউ অন্যভাবে নেন তাহলে আমি ক্ষমাপ্রার্থী।

নিজের বক্তব্যের স্বপক্ষে আরও যুক্তি দেন এই গায়ক। তাঁর কথায়, মোহম্মদ রফিকে তিনি বরাবর পিতার চোখে দেখেছেন। গুরু বলে মেনেছেন গুলাম মুস্তাফা খান সাহেবকে। অথচ, তাঁকে আজ বদনাম করা হচ্ছে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)