JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধার আসুসের নতুন স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 19th Apr 2017 at 6:40pm 235
দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধার আসুসের নতুন স্মার্টফোন

তাইওয়ানের বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুস, বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ‘জেনফোন ৩ ম্যাক্স’ (জেডসি৫৫৩কেএল) মডেলের নতুন স্মার্টফোন।

স্মার্টফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধা। ৪১০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহৃত হয়েছে। ফলে দীর্ঘ সময় ধরে গেমিং ও ব্রাউজিংয়ে নিশ্চিন্তে সক্রিয় থাকা যাবে। বিশাল ব্যাটারির পাশাপাশি জেনফোন ৩ ম্যাক্স স্মার্টফোনের রয়েছে আধুনিক সব ফিচার।

আকর্ষণীয় ডিজাইনের দৃষ্টিনন্দন এই স্মার্টফোনটি ৮.৩ মিমি পুরুত্বের স্লিম (পাতলা) স্মার্টফোন। এবং ওজনেও খুব হালকা, মাত্র ১৭৫ গ্রাম।

আলুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, ২.৫ডি কার্ভড কাঁচে মোড়ানো হওয়ায় ফোনটিতে পাওয়া যাবে নিখুঁত স্পর্শের অভিজ্ঞতা। এছাড়াও নিরাপত্তার জন্য রয়েছে ০.৩ সেকেন্ড দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। রয়েছে রিভার্স চার্জিং টেকনোলজি, ফলে অন্য যেকোনো মোবাইল ফোনকে চার্জ দিতে সক্ষম অর্থাৎ এটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে।

দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে ডুয়াল এলইডি রিয়েল টোন ফ্ল্যাশ ও পিক্সেল-মাস্টার প্রযুক্তির ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সঙ্গে ব্যবহার করা হয়েছে লেজার অটো ফোকাস সেন্সর, যা মাত্র ০.০৩ সেকেন্ডে ফোকাস করতে সাহায্য করে। সেলফি তোলার জন্য ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

নতুন এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্জের স্ন্যাপড্রাগন অক্টা কোর ৪৩০ প্রসেসর। রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি বিল্ট-ইন মেমোরি। মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির সুবিধা পাওয়া যাবে। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যাডরেনো ৫০৫ জিপিইউ।

ফোনটির আরেকটি আকর্ষণীয় ফিচার হচ্ছে, অ্যান্ড্রয়েড ৬.০ এর ওপর ভিত্তি করে ‘জেন ইউআই’ অপারেটিং সিস্টেম। এর মাধ্যমে খুব সহজেই ফোনের লঞ্চার, থিম কিংবা আইকন পছন্দ মতো পরিবর্তন করা যাবে, যা এই অ্যান্ড্রয়েড ফোনটিতে এনেছে বিশেষ নতুনত্ব।

স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি প্রযুক্তি সাপোর্টেড এবং সর্বোচ্চ ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই-এ চলতে সক্ষম। ওটিজি থাকায় স্মার্টফোনটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ জানান, ‘দৈনন্দিন জীবনে শক্তিশালী স্মার্টফোনের প্রয়োজনীয়তা আর এর নিরবিচ্ছিন্ন ব্যবহারের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে আসুস জেনফোন ৩ ম্যাক্স।’

জেনফোন ৩ ম্যাক্স ছাড়াও দেশের বাজারে এসেছে জেনফোন গো এর নতুন ২টি মডেল। চলতি সপ্তাহ থেকেই বাজারে মিলবে আসুসের নতুন এই তিনটি জেনফোন- জেনফোন ৩ ম্যাক্স এবং জেনফোন গো সিরিজের দুটি ভিন্ন মডেল।

জেনফোন ৩ ম্যাক্স এর দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। ২ জিবি র‌্যাম আর কোয়াড কোর প্রসেসর নিয়ে ৫ ইঞ্চি স্ক্রিনের জেনফোন গো ‘জেডবি৫০০কেএল’ পাওয়া যাবে ১০,৯৯০ টাকায়। আর ১ জিবি র‌্যাম ও ৫ ইঞ্চি স্ক্রিনের জেনফোন গো ‘জেডবি৫০০কেজি’ পাওয়া যাবে ৭,৬৯০ টাকায়।

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)