JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বার্সেলোনা-জুভেন্টাস ম্যাচের ফল কী হতে পারে?

ফুটবল দুনিয়া 19th Apr 2017 at 10:12pm 123
বার্সেলোনা-জুভেন্টাস ম্যাচের ফল কী হতে পারে?

আরো একটি অসম্ভবকে সম্ভব করার অপেক্ষায় বার্সেলোনা। এবার ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ জুভেন্টাস। ৪-০ গোলে পিছিয়ে থেকেও পিএসজিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে এসেছে বার্সেলোনা।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও সুবিধা করতে পারেনি লুইস এনরিকের শিষ্যরা। জুভেন্টাসের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে হেরেছে তারা। সেমিফাইনালে যেতে হলে আজকের ম্যাচে কমপক্ষে ৪-০ গোলের ব্যবধানে জিততে হবে। তার আগে পরিসংখ্যানের নিরিখে চলুন দেখে নেওয়া যাক কী হতে পারে এই ম্যাচের ফল।

১. উয়েফা চ্যাম্পিয়নস লিগে ২০০৩ থেকে এ পর্যন্ত চারটি ম্যাচে মুখোমুখি হয়েছে বার্সা ও জুভেন্টাস। তার মধ্যে জুভেন্টাস জিতেছে ২টি। বার্সা জিতেছে দুটি।

২. আজকের ম্যাচে বার্সেলোনার হয়ে মাঠে নামবেন সার্জিও বুসকেস্টস। নিষেধাজ্ঞার কারণে ৩-০ ব্যবধানে হারার ম্যাচে তিনি খেলতে পারেননি। অন্যদিকে জুভেন্টাসের হয়ে আজ খেলার সম্ভাবনা আছে আগের ম্যাচের নায়ক পাওলে দিবালার।

৩. পিএসজির বিপক্ষে যে দল অবিশ্বাস্য জয় পেয়েছিল সেই একই দল আজ মাঠে নামাতে পারেন লুইস এনরিক। অন্যদিকে জুভেন্টাসের একাদশে খুব একটা পরিবর্তনের সম্ভাবনা নেই। যে দল নিয়ে বার্সাকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল সেই একই দল নিয়ে আজও মাঠে নামতে পারে তারা।

৪. প্রথম লেগে মাসচেরানোর পারফরম্যান্সে খুশি হতে পারেননি কাতালান কোচ এনরিক। আজ তাকে সেরা একাদশে নাও দেখা যেতে পারে। অবশ্য মাসচেরানো সামান্য ইনজুরি সমস্যায় ভুগছেন।

৫. আজকের এই ম্যাচে হলুদ কার্ড পেলে এক ম্যাচের নিষেধাজ্ঞার মুখে পড়বেন নেইমার দ্য সিলভা, ইভান রাকেটিক ও জেরার্ড পিকে।

৬. চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে সবশেষ ১৫ ম্যাচের একটিতেও হারেনি বার্সেলোনা। আজও হয়তো হারবে না। কিন্তু জয়টি যে পেতে হবে বড় ব্যবধানে।

৭. জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগের সবশেষ চারটি অ্যাওয়ে ম্যাচের সবকটিতেই জিতেছে। চারটি অ্যাওয়ে ম্যাচে তারা মাত্র একটি গোল হজম করেছে। সবশেষ ৪৪১ মিনিটে কোনো গোল হজম করেনি তারা। সেটা বার্সেলোনার বিপক্ষেও ধরে রাখতে চায় তুরিনের ওল্ড লেডিরা। কিন্তু বার্সেলোনার মতো শক্তিশালী দলের বিপক্ষে তারা সেটা পারবে কি? এক্ষেত্রে জুভেন্টাস অনুপ্রেরণা নিতে পারে বায়ার্ন মিউনিখের কাছ থেকে। ২০১৩ সালে বার্সেলোনার ঘরের মাঠে তারা বার্সাকে কোনো গোল করতে দেয়নি। এমনকী বায়ার্নের মাঠেও বার্সা গোলের দেখা পেতে দেয়নি।

৮. বার্সেলোনার সবশেষ ছয় ম্যাচের গোল গড় ৪.৫। এই গড়ে আজও যদি তারা গোল করতে পারে তাহলে জুভেন্টাসকে হটিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিতে পারবে তারা। কিন্তু পিএসজির চেয়ে যে শক্তিশালী দল জুভেন্টাস।

৯. বিভিন্ন বেটিং সাইটের দেওয়া তথ্যমতে এই ম্যাচে বার্সেলোনা ২-১ ব্যবধানে জিততে পারে। কোনো কোনো বেটিং সাইটে জুভেন্টাস ২-১ ব্যবধানে জিততে পারে বলেও প্রেডিক্টশন দিচ্ছে।

১০. প্রেডিক্টশন যাই হোক, সেমিফাইনালে যেতে হলে মিরাকল কিছু করে দেখাতে হবে মেসি-নেইমারদের। যেমনটা তারা করে দেখিয়েছে পিএসজির বিপক্ষে। হয়তো জুভেন্টাসের বিপক্ষে তেমনটি করা কঠিন হবে, কিন্তু অসম্ভব তো নয়।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)