JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সেন্সর ছাড়পত্রের অপেক্ষায় ‘ডুব’

সিনেমা জগৎ 20th Apr 2017 at 12:34am 121
সেন্সর ছাড়পত্রের অপেক্ষায় ‘ডুব’

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ডুব’ ছবিটি সম্প্রতি সেন্সর বোর্ডে জমা পড়েছে। গতকাল প্রযোজক পরিবেশক সমিতির উপদেষ্টা কমিটির আহ্বায়ক ও সেন্সর কমিটির সদস্য নাসিরউদ্দিন দিলু এই তথ্য দিয়েছেন।

তিনি বলেন, ‘ডুব’ সেন্সরে জমা পড়েছে। তবে ছবিটি এখনো সেন্সর বোর্ডের সদস্যরা কেউই দেখেননি। কমিটির চেয়ারম্যান দেখার তারিখ নির্ধারণ করার পর ছবিটি সেন্সরে প্রদর্শিত হবে। তবে ধারণা করা হচ্ছে সব ঠিক থাকলে আগামী সপ্তাহের মধ্যে এ ছবির ফলাফল অর্থাৎ সেন্সর ছাড়পত্র সার্টিফিকেট হাতে পাবেন ছবির পরিচালক।

এদিকে ফেব্রুয়ারিতে এ ছবির দুই প্রযোজনা প্রতিষ্ঠান ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করে। পোস্টারে দেখা গেছে শিল্পীর তুলিতে আঁকা বলিউড অভিনেতা ইরফান খানকে। ‘ডুব’ ছবিটি বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া ও ভারত থেকে প্রযোজনা করছে এসকে মুভিজ ও ইরফান খান।

ছবি প্রসঙ্গে বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ বলেন, সেন্সর হওয়ার পর ছবির মুক্তির তারিখ নিয়ে কথা বলতে চাই। আপাতত এ নিয়ে আর কোনো কথা বলতে চাই না।

'ডুব’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা এবং ভারতের ইরফান খান ও পার্নো মিত্র।

উল্লেখ্য, গত বছরের মার্চে নিয়ম মেনে যৌথ প্রযোজনার জন্য গঠিত বিশেষ কমিটির কাছে ‘ডুব’ ছবির চিত্রনাট্য জমা দেন মোস্তফা সরয়ার ফারুকী। সেখানকার রিডার্স প্যানেল চিত্রনাট্য পড়ে গত বছরের মার্চের ১২ তারিখ ছবিটি নির্মাণের অনুমতিপত্র দেয়। তার ভিত্তিতে ছবির শুটিংয়ে যান ফারুকী।

ছবির কাজ শেষ করে এ বছরের ১২ই ফেব্রুয়ারি নিয়ম অনুযায়ী যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি ছবি দেখে ১৫ই ফেব্রুয়ারি অনাপত্তিপত্র প্রদান করে। কিন্তু একদিন পরই আবারো চিঠি দিয়ে জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের আদেশক্রমে ইস্যু করা অনাপত্তি পত্র স্থগিত করা হলো।

এরপর থেকেই জমে উঠেছে ‘ডুব’ বিতর্ক। অভিযোগ উঠেছে প্রয়াত হুমায়ূন আহমেদের জীবনী বা বায়োপিক ‘ডুব’। তথ্য মন্ত্রণালয়কে এই আশঙ্কা প্রকাশ করে চিঠি দেন মেহের আফরোজ শাওন। এক সংবাদ সম্মেলনেও তার স্বামীর জীবনের খণ্ডিত অংশ ‘ডুব’-এ উপস্থাপনের ব্যাপারে শঙ্কা প্রকাশ করেন তিনি।

কিন্তু নির্মাতা ফারুকী জানিয়েছেন ‘ডুব’ হুমায়ূনের ‘বায়োপিক’ নয়। সে সঙ্গে প্রিভিউ কমিটি ও সরকারের উপর আস্থা রেখেছিলেন তিনি। এবার প্রিভিউ কমিটি থেকে সেন্সরে ছবিটি জমা হয়েছে। তাই ‘ডুব’ ছবির ছাড়পত্রের অপেক্ষায় রয়েছেন এ ছবির পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরা।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)