JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

গ্যালাক্সি এস৮ এর ৬টি অনন্য ফিচার যা আইফোন ৭-এ নেই

মোবাইল ফোন রিভিউ 20th Apr 2017 at 3:33pm 209
গ্যালাক্সি এস৮ এর ৬টি অনন্য ফিচার যা আইফোন ৭-এ নেই

নোট ৭ এর ব্যর্থতার পর স্যামসাং তা পুষিয়ে নিতে চাইছে গ্যালাক্সি এস৮ এবং গ্যালাক্সি এস৮ প্লাস ফ্ল্যাগশিপ দিয়ে। এ দুটো ফোন নিয়ে দারুণ আশাবাদী ভক্তরা। বাজারে আসার পর এদের নিয়ে স্বাভাবিকভাবেই অ্যাপলের সর্বসাম্প্রতিক আইফোন ৭ এবং ৭ প্লাসের সঙ্গে প্রতিযোগিতামূলক আলোচনা চলছে। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছেন স্যামসাংয়ের দুটো ফ্ল্যাগশিপ মডেলের ৬টি অনন্য ফিচারের কথা যা কিনা আইফোনের দুটো মডেলে মিলবে না।

১. কার্ভর্ড এজ-এর 'ইনফিনিটি ডিসপ্লে'
একেবারে নয়া প্রযুক্তির পর্দা এনেছে স্যামসাং এস৮ এবং এস৮ প্লাস। একে বলা হচ্ছে ইনফিনিটি ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে কোয়াডএইচডি ও সুপার অ্যামোলেড প্যানেল। দেহের ৮৩.৬ শতাংশ জুড়ে পর্দা, আর আইফোন ৭ এর পর্দা ৬৫.৬ শতাংশ জুড়ে।

২. ফেসিয়াল রিকগনিশন
স্যামসাংয়ের দুই মডেলের নজরকাড়া ফিচারগুলোর মধ্যে অন্যতম এটি। নিরাপত্তা দিতে এতে ব্যবহারকারীর চেহারা শনাক্ত করে লক খোলার ব্যবস্থা রাখা হয়েছে। কিন্তু আইফোনের দুটোতে কেবল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরই ব্যবহার করা হয়েছে।

৩. গিগাবিট এলটিই সাপোর্ট
গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাস পৃথিবীর প্রথম দুটো ফোন যা গিগাবিট এলটিই সাপোর্ট করে ১০০০এমবিপিএস পর্যন্ত। এর কৃতিত্ব দেওয়া যেতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের এক্স১৬ এলটিই মডেমকে। ওদিকে, আইফোন ৭ এবং ৭ প্লাস ৪৫০এমবিপিএস এলটিই সাপোর্ট করতে সক্ষম।

৪. ব্লুটুথ ভি৫.০
গ্যালাক্সি এস৮ সিরিজের ফোনে রয়েছে ব্লুটুথ ৫.০ সংস্করণ। এটা অত্যাধুনিক। এর মাধ্যমে দুটো হেডফোনের সঙ্গে একযোগে সংযোগ ঘটানো যায়। এই ব্লুটুথ অনেক বেশি দ্রুতগতির। কিন্তু আইফোন ৭ এবং ৭ প্লাসে দেওয়া হয়েছে ব্লুটুথ ৪.২ সংস্করণ।

৫. তারবিহীন দ্রুত চার্জিং ব্যবস্থা
ওয়্যারলেস ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে নতুন দুই ফোনে। কিন্তু আইফোনের সর্বসাম্প্রতিক মডেল দুটোতে এ সুবিধা নেই।

৬. নতুন ১০এনএম প্রসেসর
স্মার্টফোনের চিপসেটের বিষয়ে সব সময়ই এগিয়ে অ্যাপল। কিন্তু এবার এগিয়ে গেছে স্যামসাং। এদের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ ও নিজেদের এক্সিনয়েস ৮৮৯৫ পৃথিবীর প্রথম ১০এনএম প্রসেসর। এদের ব্যবহার ঘটেছে গ্যালাক্সির নতুন ফোনে। কিন্তু আইফোনে তা দেওয়া হয়নি। সূত্র: গেজেট স্নো

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)