JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

রাজ্জাকের ঘূর্ণিতে শেখ জামালের জয়

ক্রিকেট দুনিয়া 20th Apr 2017 at 10:30pm 261
রাজ্জাকের ঘূর্ণিতে শেখ জামালের জয়

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড আজ বৃহস্পতিবার শুরু হয়েছে। এই রাউন্ডের ম্যাচে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৪ নম্বর মাঠে মুখোমুখি হয় প্রাইম দোলেশ্বর ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

রাতে মুষলধারে বৃষ্টি হওয়ায় সকালে মাঠ খেলার উপযুক্ত ছিল না। যখন খেলা উপযুক্ত হয় তখন ম্যাচ গড়ায় কার্টেল ওভারে। ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৩৮ ওভারে। শেখ জামাল প্রথমে ব্যাট করতে নেমে ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৫ রান করে। জবাবে প্রাইম দোলেশ্বর ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩০ রানের বেশি করতে পারেনি। ফলে ৫ রানের দারুণ এক জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

২৩৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্যরানেই উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। শাহাদাত হোসেনের বলে ফজলে মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেন। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৭ রান তোলেন আব্দুল মাজিদ ও শাহরিয়ার নাফীস। এরপর ব্যক্তিগত ২৫ রানে আব্দুর রাজ্জাকের বলে বোল্ড হয়ে ফিরে যান মাজিদ।

৬৬ রানের মাথায় ৩১ রান করে সাজঘরে শাহরিয়ার নাফীসও। তার উইকেটটি নেন সোহাগ গাজী। চতুর্থ উইকেটে পুনিত বিশত ও মার্শাল আইয়্যুব ১০৮ রানের জুটি গড়েন। তাতে প্রাইম দোলেশ্বরের জয় সময়ের ব্যাপার মনে হয়েছিল। কিন্তু ১৭৪ রানের মাথায় পুনিত ৬০ বলে ৮৩ রান করে ফিরে যান, ১৮০ রানে আউট হন এনামুল হক-২, ১৯২ রানে ফিরে যান ফরহাদ রেজা। তাতে ব্যাকফুটে চলে যায় প্রাইম দোলেশ্বর।

৩৫.৩ ওভারের সময় ২১১ রানের মাথায় মার্শাল আইয়্যুব আউট হলে জয়টা কঠিন হয়ে দাঁড়ায়। মার্শাল আইয়্যুব ৫২ বলে ৪২ রানের ইনিংস খেলে আউট হন। অষ্টম উইকেট জুটিতে শরীফুল্লাহ ও হাবিবুর রহমান চেষ্টা করেও ২৩০ রানের বেশি করতে পারেননি। ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩০ রানে থামে প্রাইম দোলেশ্বরের ইনিংস। জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ৫ রানে হার মানে তারা। ম্যাচসেরা নির্বাচিত হন আব্দুর রাজ্জাক।

বল হাতে শেখ জামালের সেরা বোলার আব্দুর রাজ্জাক। তিনি ৮ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন শাহাদাত হোসেন।

তার আগে শেখ জামালের ২৩৫ রানের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৭ রান করেন ইমরুল কায়েস। ৫৫ রান করেন ফজলে মাহমুদ। অপরাজিত ৪৭ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। তাতে নির্ধারিত ৩৮ ওভারে ২৩৫ রানের সংগ্রহ পায় শেখ জামাল। বল হাতে প্রাইম দোলেশ্বরের হাবিবুর রহমান ও আরাফাত সানী ২টি করে উইকেট নেন।

৩ ম্যাচের ২টিতে জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। আজ প্রাইম দোলেশ্বরকে হারিয়ে শেখ জামালও ৩ ম্যাচে ২টি জয় তুলে নিয়েছে।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)