JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

'স্পিরিট অব ক্রিকেট' ট্রফি পাচ্ছেন মিসবাহ

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 10:23am 187
'স্পিরিট অব ক্রিকেট' ট্রফি পাচ্ছেন মিসবাহ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন কিছুদিন আগে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষে ব্যাট-প্যাড গুছিয়ে রাখবেন দলটির টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক। তবে বিদায়ী সিরিজের আগে একটি ভালো খবর পেলেন মিসবাহ।

মাঠ ও মাঠের বাইরে আপাদমস্তক ভদ্রলোক পাকিস্তানের সেরা টেস্ট অধিনায়ক মিসবাহ। এতেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মন জয় করে নিয়েছেন ৪২ বছর বয়সী মিসবাহ। ২০১০ সালে ফিক্সিং ইস্যুতে জর্জরিত পাকিস্তান দলের অধিনায়কের দায়িত্ব নিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এরপর থেকে অসাধারণ নেতৃত্ব দিয়ে পাকিস্তানকে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষেও তুলেছেন তিনি। তাই প্রথম কোন ক্রিকেটার হিসেবে ‘ইমতিয়াজ আজাদ স্পিরিট অফ ক্রিকেট ট্রফির’ জন্য মিসবাহকে মনোনীত করেছে পিসিবি। ক্যারিবিয়ানদের বিপক্ষে নিজের বিদায়ী টেস্ট সিরিজ খেলে দেশে ফেরার পর মিসবাহর হাতে এই ট্রফি তুলে দেবেন পিসিবি সভাপতি শাহরিয়ার খান। সাত মে পিসিবির বার্ষিক সাধারণ সভায় মিস্টার টুকটুক খ্যাত মিসবাহকে এই পুরস্কারে ভূষিত করা হবে।

পাকিস্তানের প্রয়াত টেস্ট ক্রিকেটার ইমতিয়াজ আজাদের সম্মানে এই বিশেষ পুরস্কার দেওয়ার ব্যবস্থা নিয়েছে পিসিবির গভর্নিং বোর্ড। কয়েক মাস আগে এক বোর্ড সভায় এই সম্মাননা পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলো পিসিবি।

এই সম্মাননা পুরস্কার দেওয়ার জন্য পিসিবি তিন সদস্যর একটি কমিটি গঠন করেছে। পিসিবির গভর্নিং বোর্ডের সদস্য আইজাজ ফারুকীর নেতৃত্বে সবকিছু বিবেচনা করে মিসবাহকে এই সম্মাননা দেওয়ার জন্য পিসিবির নিকট সুপারিশ করেছে এই কমিটি।

পাকিস্তানের হয়ে ৭২টি টেস্ট, ১৬২টি ওয়ানডে ও ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মিসবাহ উল হক।

তথ্যসূত্রঃ দ্য এক্সপ্রেস ট্রিবিউন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)