JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মিসবাহ-ইউনিসের শেষের শুরু

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 1:34pm 93
মিসবাহ-ইউনিসের শেষের শুরু

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার জন্য ওয়েস্ট ইন্ডিজই মনে হয় ‘প্রিয়’ প্রতিপক্ষ! চার বছর আগে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলেছিলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। পাকিস্তানের দুই ব্যাটিং স্তম্ভ মিসবাহ-উল-হক আর ইউনিস খানও ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন টেস্টের সিরিজই তাদের শেষ সিরিজ। সেদিক থেকে আজ কিংসটনে সিরিজের প্রথম টেস্ট মিসবাহ-ইউনিসের শেষের শুরু।

পাকিস্তান দলে বাজছে বিদায়ের সুর, ওদিকে ক্যারিবীয় দলে আবার নতুনের বাদ্য। আজ প্রথম টেস্টেই অভিষেক হয়ে যেতে পারে শিমরন হেটমায়ার ও বিশল সিংয়ের। আলজারি জোসেফ, শাই হোপও টেস্ট আঙিনায় নতুন। বাঁহাতি ব্যাটসম্যান হেটমায়ার কেবল অনূর্ধ্ব-১৯ দল পেরিয়ে এসেছেন। আরেক বাঁহাতি ব্যাটসম্যান বিশলের বয়স ২৮ পেরিয়ে গেলেও এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি।

দুজনই টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন পাকিস্তানের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে ভালো পারফরম্যান্স দেখিয়ে। হেটমায়ার দুই ইনিংসে করেছেন ৯৭ ও ২২। বিশল এক ইনিংস সুযোগ পেয়ে খেলেছেন অপরাজিত ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস। ২০১৪ সালে সবশেষ টেস্ট খেলা কাইরান পাওয়েলও দলে ফিরেছেন প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সে। দুই ইনিংসে পাওয়েল করেছেন ৫৮ ও অপরাজিত ৮৪।

গত বছরের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা পাকিস্তান হেরেছিল শেষ টেস্টে। এরপর থেকেই টেস্টে বাজে সময় পার করছে মিসবাহর দল, হেরেছে পরের পাঁচ টেস্টেই- অস্ট্রেলিয়া সফরে তিনটি, নিউজিল্যান্ড সফরে দুটি। পাকিস্তান হারিয়েছে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে পরাজয়ের বৃত্ত ভাঙতে পারবে মিসবাহর দল?

শেষ সিরিজে দারুণ এক মাইলফলকের সামনে ইউনিস। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে আর ২৩ রান দূরে ৩৯ বছর বয়সি ইউনিস। মাইলফলকের সামনে কিংসটনের স্যাবিনা পার্কও। আজ শুরু প্রথম টেস্টটি হবে এই মাঠে ৫০তম টেস্ট। ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ৯টায়।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)