JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

চ্যাম্পিয়নস ট্রফিতে রাহুলকে পাচ্ছে না ভারত

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 1:47pm 256
চ্যাম্পিয়নস ট্রফিতে রাহুলকে পাচ্ছে না ভারত

কাঁধের ইনজুরির কারণে আইপিএল মিস করছেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। জুনে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির আগে পূর্ণ ফিটনেস ফিরে পাওয়া নিয়ে রয়েছে জোরালো সংশয়। স্বয়ং নিজেই এমন শঙ্কার কথা জানিয়েছেন।

গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পুনে টেস্টে (চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট) কাঁধে চোট পান ২৫ বছর বয়সী রাহুল। ব্যথা নিয়েই খেলে যান পুরো সিরিজ। ফিটনেসে ঘাটতি থাকা সত্ত্বেও দুর্দান্ত ব্যাটিং উপহার দেন এ প্রতিভাবান উইকেটরক্ষক-ব্যাটসম্যান। হন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রানস্কোরার। সাত ইনিংসে ছয়টি অর্ধশতকের সাহায্যে ৬৫.৫০ গড়ে করেন ৩৯৩।

সিরিজ শেষে কাঁধে সার্জারি করাতে ইংল্যান্ডে যান রাহুল। পুরোপুরি সেরে উঠতে দুই থেকে তিন মাস সময় লাগতে পারে।

টাইম অব ইন্ডিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে রাহুল বলেন, ‘আমাকে অপেক্ষা করতে হবে। কিন্তু সম্ভাবনা ক্ষীণ। কাঁধের সমস্যার কারণে অনেক শট খেলতি পারবো না এবং নিজেকে সীমাবদ্ধ করে রাখতে হবে। আমি অনেক চিকিৎসা ও ট্যাপিং ব্যবহার করে খেলেছি।’

‘ডাক্তার বলেছেন এটা ২-৩ মাস সময় নেবে। প্রতিটি শরীর ভিন্ন, তাই কীভাবে এটি সেরে উঠবে তা কেউ বলতে পারবে না। এটা সম্পূর্ণ আমার ওপর নির্ভর করছে এবং কীভাবে পুনর্বাসন পর্বে নিজের যত্ন নেব। এখন ২ থেকে ৩ সপ্তাহ বিশ্রামে থাকবো এরপর ফিজিওথেরাপি শুরু করবো। সেখান থেকেই আমার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’-যোগ করেন রাহুল।

ভারতের জার্সিতে এখন পর্যন্ত ১৭ টেস্টে ৪৪.৪৪ গড়ে ১২০০ রান করেছেন রাহুল। ৭টি ফিফটির পাশাপাশি তার দখলে ৪টি সেঞ্চুরি। সীমিত ওভারে ক্রিকেটে ৬ ওয়ানডেতে তার ব্যাটিং গড় ৫৫। সেঞ্চুরি একটি। টি-টোয়েন্টিতেও শতক হাঁকিয়েছেন। ম্যাচ খেলেছেন ৮টি।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)