JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সাকিব থাকতে গ্র্যান্ডহোম কেন, প্রশ্ন আকাশ চোপড়ার

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 5:55pm 460
সাকিব থাকতে গ্র্যান্ডহোম কেন, প্রশ্ন আকাশ চোপড়ার

তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডারের তকমাটা সাকিব আল হাসানের গায়ে লাগানো। টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর মতো কার্যকরী অলরাউন্ডার ক্রিকেট বিশ্বে মেলা ভার। তারপরও এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তার মূল একাদশে রাখেনি সাকিবকে।

সাকিবের চেয়ে গ্রান্ডহোম ও ক্রিস উকসের প্রতিই দলের বেশি বিশ্বাস ছিল। তবে গত পাঁচ ম্যাচে দলকে হতাশ করে চলেছেন গ্রান্ডহোম ও উকস। সেই কারণেই ষষ্ঠ ম্যাচে এসে আবার সাকিবের প্রতি আস্থা রাখতে যাচ্ছে কেকেআর। গুজরাট লায়ন্সের বিপক্ষে নিজেদের ষষ্ঠ ম্যাচে গ্রান্ডহোমের জায়গায় সাকিবকে খেলাতে পারে শাহরুখের দল।

ভারতের ও কলকাতা নাইট রাইডার্সের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া সাকিবের অন্তর্ভুক্তি নিয়ে জোরাল আবেদন জানিয়েছেন। ক্রিকইনফোর এই অতিথি কলামিস্ট ও ভারাভাষ্যকার কেকেআর কর্তৃপক্ষের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘সাকিব থাকতে গ্রান্ডহোম কেন’। এই ক্রিকেটারের দাবি, ইডেনের পিচে গ্রান্ডহোমের চেয়ে সাকিব অনেক বেশি কার্যকরী বোলার।

আজ রাত সাড়ে ৮টায় গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামবে কলকাতা। আকাশ চোপড়া চান, এই ম্যাচ দিয়েই যেন কলকাতা দলে সাকিবকে ফেরানো হয়। আকাশ চোপড়া বলেন, ‘কলিন ডি গ্রান্ডহোম এখন পর্যন্ত খুব একটা সফলতা পাননি তাই আমি বলব আজ সাকিবকে খেলান উচিত। আর ইডেনে সব সময়ই স্পিনাররা সুবিধা পেয়ে থাকেন।’

আর একটি সুবিধার কথা চিন্তা করে আজ সাকিবকে খেলাতে পারে কেকেআর। গুজরাটের হয়ে এই আসরে সবচেয়ে বেশি রান করেন ব্রেন্ডন ম্যাককালাম। আইপিএলে ২০ বার তাঁকে আউট করেছেন বাঁহাতি স্পিনাররা, যা কিনা আইপিএল ইতিহাসে সেরা। অ্যারন ফিঞ্চ, ডোয়াইন স্মিথ ও দীনেশ কার্তিক বাঁহাতি স্পিনে ততটা সাবলীল খেলেন না।

আজকের ম্যাচে কোনো অলরাউন্ডারকে খেলানো উচিত কলকাতা নাইট রাইডার্সের, ক্রিকইনফোতে চলছে এমন এক ভোটগ্রহণ প্রক্রিয়া। এ পর্যন্ত প্রায় সাড়ে ১৪ হাজার মানুষ এই ভোটাভুটিতে অংশগ্রহণ করেছেন, যেখানে সাড়ে ১০ হাজারেরও বেশি ভোট (৭৪%) পেয়েছেন সাকিব আল হাসান। আজ তাহলে খেলছেন সাকিব!

সূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)