JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আমার সঙ্গে প্রতিযোগিতা করার ক্ষমতা জাতীয় দলের কারও নেই : ইউসুফ পাঠান

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 6:44pm 471
আমার সঙ্গে প্রতিযোগিতা করার ক্ষমতা জাতীয় দলের কারও নেই : ইউসুফ পাঠান

ভারতের জাতীয় দলে যখন তার সুযোগ হলো তখন ক্যারিয়ার হিসাবে অনেকটা দেরি হয়ে গেছে। কিন্তু নিজের সেরাটা প্রমাণ করতে ভুল করেননি ইউসুফ পাঠান। কিন্তু জাতীয় দলে ক্যারিয়ারটা দীর্ঘস্থায়ী করতে পারেননি তিনি। তবে নিয়মিত আইপিএল খেলে চলছেন তিনি। দশম আইপিএলেও দেখা যাচ্ছে সেই ‘স্পেশাল’ ইউসুফ পাঠানকে। শুধু তাই নয়, রীতিমতো হুঙ্কার দিয়ে বললেন, তার সঙ্গে প্রতিযোগিতা করার সাহস জাতীয় দলের কারও নেই!

আবার কী ভারতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন ইউসুফ? উত্তরটা সোজা ব্যাটেই দিলেন ইউসুফ। বললেন “আমার কাছে এটা কোনো বড় ব্যাপার নয়। ভারতীয় দলে কে আমার চেয়ে এগিয়ে? আমার তো মনে হয় কেউ আমার সঙ্গে প্রতিযোগিতায় আসতে চাইবে না। আমি নিজেকে এক বিশেষ প্রতিভা হিসেবে মনে করি। ”

দিল্লির বিপক্ষে শেষ ম্যাচে ৩৯ বলে তার ৫৯ রানের বিধ্বংসী ইনিংস কলকাতার জয়ের পিছনে বড় ভূমিকা রেখেছিল। এর থেকেই প্রমাণ হয় কেন তিনি কলকাতা নাইট রাইডার্সের জন্য এত গুরুত্বপূর্ণ। যেকোনো সময় তার একটা ইনিংস বদলে দিতে পারে সব হিসাব। এর পিছনে রয়েছে বুক ভর্তি আত্মবিশ্বাস। পরিস্থিতি যতই কঠিন হোক না কেন নিজের স্বাভাবিক খেলা থেকে কখনই পিছিয়ে আসেন না ইউসুফ।

ইউসুফের ভাষায়, “আমার নিজের প্রতিভাকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমার নিজেরই। অবস্থা বদলাতে সময় লাগে না। আমি যদি নিজের সেরাটা দিয়ে যাই তা হলে আজ না হলে কাল সুযোগ আসবেই। আমি অন্যদের দিকে তাকাই না। আমার কাজ ভাল ক্রিকেট খেলা। এ বার শুরুটা ভাল হয়েছে। আমি নিজের খেলা নিয়ে খুশি এবং সব সময় নিজেকে তৈরি রাখতে চাই যাতে যখনই সুযোগ পাব যাতে সেরাটা দিতে পারি। “

তথ্যসূত্রঃ আনন্দবাজার

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)