JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

দিনের কাজ টুকে রাখার অ্যাপ আনল মাইক্রোসফট!

এপস রিভিউ 21st Apr 2017 at 8:23pm 189
দিনের কাজ টুকে রাখার অ্যাপ আনল মাইক্রোসফট!

প্রতিদিনের কাজকর্ম টুকে রাখার জন্য একটি অ্যাপ এনেছে মাইক্রোসফট। টু-ডু নামের অ্যাপটি তৈরি করতে গিয়ে ওয়ানডারলিস্ট নামের আরেকটি অ্যাপ্লিকেশনকে বাদ দেওয়ার পরিকল্পনা করছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। বর্তমানে প্রিভিউ হিসেবে টু-ডু অ্যাপটিকে উন্মুক্ত করেছে মাইক্রোসফট। অ্যাপটি তৈরিতে কাজ করেছেন ওয়ানডারলিস্ট নির্মাতা দলটির কর্মীরা। নতুন অ্যাপটিতে মাইক্রোসফটের অফিস ৩৬৫ সফটওয়্যারটি যুক্ত থাকছে।

মাইক্রোসফট জানিয়েছে, টু-ডু অ্যাপটিতে বুদ্ধিমান অ্যালগরিদম যুক্ত করা হয়েছে, যাতে খুব সহজেই দৈনন্দিন বিষয় এতে টুকে রাখা যাবে। এটি ব্যবহারকারীকে কোনো কাজের তালিকা তৈরি করা এবং সবকিছুর জন্য সময় নির্ধারণ করে দেওয়ার সুযোগ রাখবে। এতে রিমাইন্ডার, দিন-তারিখ ঠিক রাখা, নোট রাখা, তালিকায় বিভিন্ন বিষয় রঙিন করে রাখার সুযোগ থাকবে। এটি অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ ১০ এবং ওয়েব প্ল্যাটফর্ম সমর্থন করবে।

মাইক্রোসফটের টু-ডু অ্যাপটির ব্যবস্থাপক ওরি আর্টমান এক ব্লগ পোস্টে বলেছেন, অ্যাপটি চালুর পর থেকেই দিনের পরিকল্পনা ও কাজের লক্ষ্য ঠিক করা থাকবে। প্রতিদিন সকালে অ্যাপটির মাই ডে লিস্ট ফাঁকা থেকে শুরু হবে যাতে ওই দিনের কার্যক্রম নিজে থেকে যুক্ত করতে পারেন ব্যবহারকারী। ব্যবহারকারী ‘ইনটেলিজেন্ট সাজেশনস’ নামের অপশন থেকে অধিক গুরুত্ব বিষয়গুলোতে ধারণা নিতে পারবেন। ওই দিনের করণীয় বিষয়গুলো যুক্ত করতে পারবেন।

অফিস ৩৬৫ ও আউটলুক যুক্ত থাকায় মেইলের বিভিন্ন বিষয়গুলো এতে যুক্ত করা যাবে। ভবিষ্যতে এতে আরও ফিচার যুক্ত হবে।

মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, টু-ডু অ্যাপের তথ্য এনক্রিপটেড ও নিরাপদ থাকবে। ভবিষ্যতে এতে লিস্ট শেয়ার অপশন আসবে। ম্যাক, আইপ্যাড, অ্যান্ড্রয়েড ট্যাব ছাড়াও মাইক্রোসফটের অন্যান্য সেবায় এ অ্যাপ যুক্ত হবে। এ অ্যাপটি জনপ্রিয় হলে ওয়ান্ডার লিস্ট অ্যাপটি বন্ধ করে দেবে মাইক্রোসফট।

তথ্যসূত্র: পিসিম্যাগ, টেকক্রাঞ্চ।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 11 - Rating 4.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)