JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 21st Apr 2017 at 10:21pm 220
প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

আগামী জুন মাসে মাঠে গড়াবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসর। ক্রিকেট বিশ্বের মর্যাদার এই আসরে উদ্বোধনী ম্যাচে ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

তবে মূল লড়াইয়ে মাঠে নামার আগে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্ততি ম্যাচ খেলবে মাশরাফি বিন মুর্তজার দল। আগেই এই টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। এবার আসরটি শুরুর আগে প্রস্তুতি ম্যাচের সূচিও ঘোষণা করেছে আইসিসি।

আগামী ২৬-৩০ মে, ৫ দিনব্যাপী প্রকাশিত সূচি অনুযায়ী মোট ৬টি দল প্রত্যেকে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা একই সময়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার কারণে প্রস্ততি ম্যাচে অংশ নেবে না।

আগামী ২৬ মে লন্ডনের ওভালে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। পরের দিন ২৭ মে বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন মাশরাফি বাহিনী। আর নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ আগামী ৩০ মে ইংল্যান্ডের ওভালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

এদিকে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি এবং আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ এপ্রিল ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে পৌছে সাসেক্সে দশদিনের অনুশীলন ক্যাম্প করবে মাশরাফি মুর্তজার দল। সেই ক্যাম্পেই স্থানীয় দুইটি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

এরপর আয়ারল্যান্ডে নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ার জন্য উড়াল দিবে টাইগাররা। আগামী ১২ মে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ত্রিদেশীয় সিরিজটি শেষ হবে আগামী ২৪ মে। এই সিরিজ শেষে আবার ইংল্যান্ডে চলে যাবে বাংলাদেশ দল। সেখানে গিয়ে শুরু করবে চ্যাম্পিয়নস ট্রফির মিশন শুরু করবে মাশরাফি বাহিনী।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)