JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আইসিসির হল অব ফেমে মুত্তিয়া মুরালিধরন

ক্রিকেট দুনিয়া 22nd Apr 2017 at 12:01am 164
আইসিসির হল অব ফেমে মুত্তিয়া মুরালিধরন

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হল অব ফেমে অন্তর্ভূক্ত হচ্ছেন শ্রীলঙ্কান স্পিন লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন। আগামী জুন মাসে ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন আইসিসির হল অব ফেমে অর্ন্তভূক্ত হবেন তিনি। শ্রীলংকার প্রথম খেলোয়াড় হিসেবে এমন সম্মানে ভূষিত হচ্ছেন মুরালিধরন।

শ্রীলঙ্কান এই অফ-স্পিনারের আগে আইসিসির এই সম্মানে ভূষিত হয়েছেন অস্ট্রেলিয়ার কারেন রোল্টন, আর্থার মরিস, স্যার ডন ব্র্যাডম্যান ও জর্জ লেহম্যান। উনবিংশ শতাব্দিতে মাত্র ১৬ টেস্টে ১০০টি উইকেট নিয়েছিলেন অসি পেসার জর্জ লেহম্যান।

দেশের হয়ে এমন সন্মান বয়ে আনার জন্য ক্রিকেট শ্রীলংকা (এসএলসি) গর্বিত বলে জানিয়েছেন লংকান ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা আসেলে ডি সিলভা, ‘আমরা তার জন্য গর্বিত এবং শ্রীলংকা ক্রিকেটের জন্য গৌরব বয়ে এনেছেন মুরালি। তার বিখ্যাত কর্মজীবন আমাদের জন্য অত্যন্ত মর্যাদাপূর্ণ।’

ডি সিলভা আরো জানান সদ্য শেষ হওয়া বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজ, ভারত সফর বা চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন আইসিসি’র হল অব ফেমে অন্তর্ভূক্তির জন্য মুরালিধরনকে প্রস্তাব দেওয়া হয়েছিল। এর মধ্যে চ্যাম্পিয়নস ট্রফি বেছে নেন মুরালি। তাই আগামী ৮ জুন ওভালে ভারত-শ্রীলংকা ম্যাচে হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হবে মুরালিধরনকে।

এদিকে হল ফেমে অন্তর্ভূক্ত হওয়া চার খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন আইসিসি’র প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। তিনি বলেন, ‘সত্যিকারের মহান খেলোয়াড়কে হল অব ফেমের স্বীকৃত দেয় আইসিসি। তাই এই সেরা খেলোয়াড়রা একটি সম্মানিত দল। এই যুগের অন্যতম সেরা খেলোয়াড় মুরালি। শ্রীলংকাকে টেস্ট ও ওয়ানডেতে বড় দলে পরিণত করতে মুরালির অনেক অবদান ছিল।’

২০১১ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান মুরালিধরন। নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১৩৩ টেস্টে ৮০০ উইকেট, ৩৫০ ওয়ানডেতে ৫৩৪ উইকেট এবং ১২ টি-টোয়েন্টিতে ১৩টি উইকেট শিকার করেন তিনি। ১৯৯৬ বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের সদস্য ছিলেন মুরালিধরন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)