JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মেসি বাংলাদেশের ফুটবলার হলে...

মজার সবকিছু 30th Apr 2017 at 8:18am 640
মেসি বাংলাদেশের ফুটবলার হলে...

সেদিন এল ক্লাসিকোর মহানায়ক লিওনেল মেসিকে নিয়ে চলছে নানা উদযাপন। অনলাইন, অফলাইনে প্রশংসায় ভাসিয়ে ফেলছেন ফুটবলবোদ্ধারা।

বাঙালিরাও কম যাচ্ছেন না। প্রিয় ফুটবলারের এমন এক দুর্দান্ত রাতে দর্শকরা মনে মনে ভাবছেন, ইস্! মেসি যদি বাংলাদেশি হতো, বাংলাদেশের কোনো এক ফুটবল ক্লাবে খেলত!

মুদ্রার এক পিঠে মেসি বিশ্বকে মাতিয়ে বেড়াচ্ছেন, অপর পিঠে তিনি যদি সত্যি সত্যি বাংলাদেশি হতেন এবং আরামবাগ ক্রীড়া সংঘের হয়ে খেলতেন তবে শুরুতে তার নামে আসত বিরাট এক পরিবর্তন। লিওনেল মেসি না হয়ে তখন হতো আবদুল্লাহ আল মাসুদ!

যেহেতু বাংলাদেশের ঘরোয়া লীগেই খেলতেন, তাহলে নিশ্চয়ই তাকে থাকতে হতো দলের সঙ্গে এবং সেটা নিশ্চয়ই কোনো এক ভাঙা দেয়াল, মরচে ধরা জানালার ভেতরে। রাস্তায় বেরোতেন, টং দোকানে চা খেতেন। কোনো খ্যাতি নেই, যশ নেই। বাকির দোকানে খেতে হতো প্রায়ই।

খাবার তালিকায় মেসি অবশ্য হয়ে যেতেন পুরোদমে মধ্যবিত্ত বাঙালি ব্যাচেলর। সকালের নাস্তায় পেতেন রুটি, আলু ভাজা অথবা পরোটা, ডাল। দুপুরে ভাতের সঙ্গে এক পিস মুরগি অথবা পাঙ্গাশ মাছের পেটের টুকরা। রাতে ভাতের সঙ্গে বেগুন ভাজা, অর্ধেক ডিম ভুনা অথবা ডিম ফ্রাই।

বৃষ্টির দিনে বাংলাদেশের ফুটবল মাঠে যেহেতু কাদার ভেতর কুংফু চলে, মেসি নিশ্চয়ই এ দেশে এসে গুলিস্তান কারাতে অ্যাসোসিয়েশন থেকে কারাতেটা রপ্ত করে ফেলতেন।

প্লেয়ারদের বেতন আর ম্যাচ ফি বাংলাদেশ ফুটবলের এক আদিম সমস্যা। ম্যাচের হাফ-টাইমে বিরতির সময় মেসি ফোনে ব্যস্ত হয়ে পড়তেন। ময়মনসিংহ থেকে আবদুল জলিলের ফোন রিসিভ করে বলতেন, ‘হ ভাই, আমি খ্যাপ খেলতে আসমু। কিন্তু এক ম্যাচে পাঁচ হাজার টাকা দিতে হইবো!’

এল ক্লাসিকোতে ৫০০ গোলের উদযাপন সেরেছেন জার্সি খুলে। সেটা নিয়ে রিয়াল ভক্তদের ট্রুলের কোনো শেষ নেই। তবে দেশি ক্লাবের হয়ে গোল করার পর জার্সি খুলে গ্যালারির ভক্তদের মেসি বলতেন, ‘ভাই, বাসা ভাড়া বাকি। কাজের বুয়ার বেতন দেই নাই দেইখ্যা সেও চইল্লা গেছে। এ দেশে নতুন আসছি। কাপড়-চোপড় ধুইতে পারি না। কাদায় ভরা জার্সিটা একটু ধুইয়্যা দিবেন?’

দেশি ক্লাবে খেললে মেসি নিশ্চয়ই ম্যাচের পর ম্যাচ ম্যান অব দ্য ম্যাচের বন্যা বইয়ে দিতেন। ম্যাচ সেরার পুরস্কার ওয়ালটনের ইলেক্ট্রনিক ইস্ত্রি হাতে নিয়ে ভি চিহ্নে পোজ দিতেন আর পরদিন পত্রিকার শিরোনাম আসত, মেসিতে অদম্য অমুক ক্লাব!

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)