JanaBD.ComLoginSign Up

জন্ম সংখ্যা দিয়ে জেনে নিন কোন বিষয়ে আপনি সবথেকে বেশি সংবেদনশীল?

লাইফ স্টাইল 17th May 2017 at 10:34am 214
জন্ম সংখ্যা দিয়ে জেনে নিন কোন বিষয়ে আপনি সবথেকে বেশি সংবেদনশীল?

স্বাভাবিক মানুষের মধ্যে আবেগ প্রবণতকা থাকাটাই স্বাভাবিক। কেউ নিজের জন্য আবেগ প্রবণ হন। আবার কেউ অন্যান্যদের কষ্ট দেখেও একইভাবে আবেগপ্রবণ। কেউ আবেগ নিজের মধ্যে ধরে রাখতে জানেন। কেউ প্রকাশ করে ফেলেন। তবে জানেন কী আপনার জন্ম সংখ্যাই বলে দেবে আপনি কীসে সবথেকে বেশি কষ্ট পান?

কীভাবে জানবেন আপনার জন্ম সংখ্যা? প্রথমে নিজের জন্ম তারিখের সঙ্গে জন্ম মাসটিকে যোগ করুন। ধরুন আপনার জন্ম ৪ জুন। তাহলে ৪ এর সঙ্গে ৬ যোগ করুন। ফল আসবে ১০। এরপর এই দুটি সংক্যাকে একটি সংখ্যাতে পরিণত করুন। ১+০= ১। অর্থাৎ ১ হল আপনার জন্ম সংখ্যা বা সান নাম্বার।

▶আপনার জন্ম সংখ্যা অনুযায়ী জেনে নিন-

১- আপনি আপনার মর্যাদা বোধের সঙ্গে আষ্ঠেপৃষ্ঠে জুড়ে থাকেন। কিন্তু নিজের মর্যাদা বোধ ও জেদ বজায় রাখতে আসলে জীবনে যাতে আপনি খুশি থাকেন সেটাই করা হয়ে ওঠে না। অতীত নিয়ে আপনি সবথেকে বেশি কষ্ট পান। অতীতকে ভাবুন জীবনের একটি শিক্ষা।

২- খুব ভেবে চিন্তে জীবনের সিদ্ধান্ত নেন আপনি। জীবনে পরিবর্তন আনতে খুব ভয় পান। কিন্তু সেই ভয় প্রকাশ করেন না। আর সেই ভয়ের কারণেই ভিতরে গুমরে মরেন। কমফর্ট জোনের বাইরে একটুও থাকতে পছন্দ করেন না।

৩- কল্পনার জগতে থাকেন। সৃজনশীল। সম্পর্ক নিয়ে খুব সংবেসনশীল আপনি। একটু একটুতেই দুঃখ পান। কিন্তু মনের মধ্যেই চেপে রাখেন।

৪- অতিরিক্ত চিন্তা যাকে আমরা ওভার থিঙ্কিং বলে থাকি, আপনি তারই শিকার। ইতিবাচক দিক থাকলেও ঘুরিয়ে নেতিবাচক নিয়ে ভেবে কষ্ঠ পান আপনি।

৫- আপনি পরিবর্তনকে খুব সহজে মেনে নিতে পারেন। কিন্তু আপনি সঙ্গে খুব অধৈর্য। অপেক্ষা করা আপনার ধাতে নেই। অপেক্ষা করতে হলেই আপনার ধৈর্যচ্যুতি ঘটে। কিন্তু সেই সমস্যা পেরিয়ে গেলে আপনি সফল।

৬- আপনি সমাজের কাছে খুব প্রিয় মানুষ। নিজের ভাবমূর্তি নিয়ে খুবই সচেতন। সেই ভাবমূর্তিতে আঘাত হলেই আপনি সবথেকে কষ্ট পান। আপনি মনে করেন পেশাগত সাফল্যই একটি মানুষের নির্ধারক। আপনি পারফেকশনিস্ট হওয়ার চেষ্টা করেন। কিন্তু আপনার এই একগুঁইয়েমিই আপনার ভাবমূর্তি নষ্ট করে। আর এতেই আপনি কষ্ট পান।

৭- আপনি হলেন দার্শনিক। কিন্তু আপনি খুব লাজুক। সমাজ আপনাকে তাই ভুল বোঝে। নিজের অনুভূতি প্রকাশ করুন। সামাজিক হন। নাহলে ভুল ব্যাখায় করে সবাই কষ্ট দেবে আপনাকে।

৮- আপনি যে জিনিসকে আকড়ে ধরতে চান, তা আপনার হাতছাড়া হলে আপনি ভেঙ্গে পড়েন। জীবনে কিছু জিনিস চিরস্থায়ী নয়। এই জিনিস মানতে চেষ্টা করুন। নাহলে কষ্ট পেতে হবে।

৯- আপনি স্বপ্ন দেখতে ভালোবাসেন। নিজের স্বপ্ন পূরণের জন্য যত সম্ভব চেষ্টাও করেন। কিন্তু ভাগ্য সহায় না হলে সেই ব্যর্থতা আপনি নিতে পারেন না। -কলকাতা২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)