JanaBD.ComLoginSign Up

বিশ্বসেরা ১০ ক্রিকেট স্টেডিয়াম

ক্রিকেট দুনিয়া 17th May 2017 at 1:11pm 515
বিশ্বসেরা ১০ ক্রিকেট স্টেডিয়াম

বিশ্বের চতুর্থ দর্শনীয় খেলা হচ্ছে ক্রিকেট। ইংল্যান্ডে শুরু হওয়া এই খেলা এখন বিশ্বব্যাপী বেশ জনপ্রিয়। জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে বিশ্বব্যাপী তৈরি হয়েছে বিশ্বখ্যাত ক্রিকেট স্টেডিয়াম।

২০১৬ সালে বিশ্বসেরা ক্রিকেট স্টেডিয়ামের একটি তালিকাও করা হয়। আসুন জেনে নেই, কোন কোন স্টেডিয়াম ছিল সে তালিকায়।

লর্ড ক্রিকেট গ্রাউন্ড
ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডই বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়ামকে ‘হোম অব ক্রিকেট’ বলা হয়। স্টেডিয়ামটি বহু ইতিহাসের সাক্ষী।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড অস্ট্রেলিয়ায় অবস্থিত। এটি বিশ্বের অন্যতম সুন্দর স্টেডিয়াম ও বহু ক্রিকেট ইতিহাসের সাক্ষী।

সিডনি ক্রিকেট গ্রাউন্ড
সিডনি ক্রিকেট গ্রাউন্ড অস্ট্রেলিয়ায় অবস্থিত। এই স্টেডিয়াম ক্রিকেট এবং ফুটবল খেলার জন্য বিখ্যাত। এখানে ফুটবল এবং ক্রিকেট উভয় খেলাই অনুষ্ঠিত হয়।

ইডেন গার্ডেন
ইডেন গার্ডেন স্টেডিয়ামের অবস্থান ভারতের কলকাতায়। এটি ক্রিকেট দুনিয়ার অন্যতম একটি বিখ্যাত স্টেডিয়াম।

দ্য ওভাল
দ্য ওভাল স্টেডিয়ামের অবস্থান লন্ডন। এই স্টেডিয়ামে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল।

দ্য ওয়ান্ডারার্স
দ্য ওয়ান্ডারার্স স্টেডিয়ামের অবস্থান সাউথ আফ্রিকা। এটি সাউথ আফ্রিকার হোম ক্রিকেট স্টেডিয়াম।

ইডেন পার্ক
ইডেন গার্ডেন ভারতে অবস্থিত হলেও ইডেন পার্ক স্টেডিয়ামের অবস্থান নিউজিল্যান্ডের অকল্যান্ডে। এটি নিউজিল্যান্ডের অন্যতম বড় একটি স্টেডিয়াম। অত্যন্ত সুন্দর পরিবেশের জন্য এই স্টেডিয়াম সবার কাছে প্রিয়।

দ্য ওয়াকা
দ্য ওয়াকা স্টেডিয়ামের অবস্থান অস্ট্রেলিয়ায়। এটি ১৯৭০ সাল থেকে টেস্ট ক্রিকেট ভেন্যু হিসেবে ব্যাপক জনপ্রিয়। এর পাশে সাগর থাকায় বোলারদের জন্য এটি একটি সহায়ক স্টেডিয়াম।

ধর্মশালা স্টেডিয়াম
ধর্মশালা স্টেডিয়ামটি হিমাচল প্রদেশের ধর্মশালা শহরে অবস্থিত। এছাড়া ‘হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা স্টেডিয়াম’ নামেও পরিচিত। সমুদ্রপৃষ্ঠ থেকে ১ হাজার ৪৫৭ মিটার উপরে এর অবস্থান। এর পেছনেই রয়েছে হিমালয় পর্বতমালা। যে কারণে এটি বিশ্বের অন্যতম সুন্দর একটি স্টেডিয়াম।

ওল্ড ট্রাফোর্ড
ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের অবস্থান ইংল্যান্ডের ম্যানচেস্টারে। ম্যানচেস্টারের বিখ্যাত ফুটবল স্টেডিয়াম থেকে মাত্র পাঁচ মিনিটের দূরত্বে এই স্টেডিয়ামের অবস্থান।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)