JanaBD.ComLoginSign Up

মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া 17th May 2017 at 3:06pm 225
মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ এক মাইলফলক গড়ার সম্ভাবনা নিয়ে মাঠে নামতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। টাইগার ব্যাটিং লাইনআপের অন্যতম এই কান্ডারি ওয়ানডে ক্রিকেটে তিন হাজার রান থেকে মাত্র ৭৯ রান দূরে দাঁড়িয়ে। বুধবার ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষেই তাই সেই মাইলফলক ছোঁয়ার ভালো সম্ভাবনাই থাকছে তার। দেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এম্যাচেই কি তিন হাজার রান ছুঁতে পারবেন এই ডানহাতি?

প্রতিপক্ষ নিউজিল্যান্ড বলে আশাটা একটু বেশিই বলা চলে। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির পর নিউজিল্যান্ডের বিপক্ষেও দারুণ এক সেঞ্চুরি উপহার দিয়েছিলেন মাহমুদউল্লাহ। যদিও সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ব্যাট হাতে খুব বেশি ভালো করতে পারেননি তিনি। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়া আগে দারুণ ব্যাট করেছেন এই ৩১ বছর বয়সী ব্যাটসম্যান । ৭০ রানে যখন ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ, তখন তামিম ইকবালের সঙ্গে গড়েছিলেণ দারুণ জুটি। শেষ পর্যন্ত ৫৬ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন রিয়াদ। ঠিক যেখানে সেদিন শেষ করেছিলেণ, ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে সেখান থেকে শুরু করতে পারলেই তো হয়!

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে এ পর্যন্ত ১৩৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। ১৬টি অর্ধশতক ও ২টি শতকসহ তার রান ২৯২১। সর্বোচ্চ অপরাজিত ১২৮। এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছেছেন চার জন ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল (৫৩১৫), সাকিব আল হাসান (৪৭৯০), মুশফিকুর রহীম (৪১৩২) ও মোহাম্মদ আশরাফুল (৩৪৬৮)।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)