JanaBD.ComLoginSign Up

তামিম-সৌম্যর ব্যাটে শুভ সূচনা বাংলাদেশের

ক্রিকেট দুনিয়া 17th May 2017 at 4:54pm 53
তামিম-সৌম্যর ব্যাটে শুভ সূচনা বাংলাদেশের

নিউজিল্যান্ডের এই দলটি অনেকটাই ভঙ্গুর। আইপিএলে খেলার কারণে কেনে উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মার্টিন গাপটিল কিংবা কোরি অ্যান্ডারসনরা নেই এই দলে। টম ল্যাথামের নেতৃত্বে এক ঝাঁক তরুণকে নিয়ে দল পাঠানো হয়েছে ত্রিদেশীয় সিরিজে। এমন একটি দলকে পেয়েই গত জানুয়ারিতে ৩-০ ব্যবধানে পরাজয়ের ক্ষতটা শুকানোর একটা দারুণ সুযোগ বাংলাদেশের সামনে। একই সঙ্গে বিদেশের মাটিতে কিউইদের বিপক্ষে প্রথমবারের মত জয়ের সুযোগ।

এমনই এক সমীকরণ সামনে রেখে এক ম্যাচ নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

দলও যেন প্রাণ ফিরে পেয়েছে। উজ্জীবিত দলটিকে নিয়ে মাশরাফি আজ কতটা সফল হতে পারেন সেটাই দেখার। সে লক্ষ্যে সূচনাটাও দারুণ করলো বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ।

দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকারের ব্যাটে ধীরস্থির হলেও সূচনাটা মন্দ নয়। সবুজ উইকেটে ধৈয্য ধরে কিউই পেসারদের অগ্নিঝরা বলগুলো মোকাবেলা করে যাচ্ছেন তামিম এবং সৌম্য। কোনো তাড়াহুড়া নেই। উইকেট ধরে রেখে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন তামিম এবং সৌম্য।

সৌম্য সরকার কিছুটা হাতখোলা হলেও তামিম যেন পুরোপুরি স্বভাব বিরুদ্ধ। এ রিপোর্ট লেখার সময় ৩৪ বল খেলে ফেললেও রান করেছেন মাত্র ১৭টি। ৩৬ বল খেলে ৩৬ রান করেছেন সৌম্য সরকার। বাংলাদেশ রানও ১২ ওভারে ৫৬। রান রেট অনেক কম মনে হলেও এই উইকেটে সূচনাটা এর চেয়ে আর ভালো হতে পারে না।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)