JanaBD.ComLoginSign Up

অংকে ৯৫, ইংরেজিতে ৫১ পেয়েছিলেন শাহরুখ!

বিবিধ বিনোদন Wed at 8:13pm 441
অংকে ৯৫, ইংরেজিতে ৫১ পেয়েছিলেন শাহরুখ!

কিছুদিন আগেই কানাডা ‍’টেড টকস‍’-এ তাঁর ঝরঝরে ইংরেজি সকলকে মুগ্ধ করেছে। স্পষ্ট উচ্চারণ, শব্দ চয়ন দেখে বোঝা ‌যাচ্ছে কিং খান এই ভাষাতে ‌যথেষ্ঠ দক্ষ। ‍

’টেড টকস‍’ -এ তাঁর বক্তব্য শুনে মুগ্ধ হয়েছেন অনেকেই। তবে এরই মাঝে হঠাৎই প্রকাশ্যে এসেছে শাহরুখের কলেজ জীবনের মার্কশিট। ‌যে মার্কশিট কিন্তু অন্যকথা বলছে।

মার্কশিটে দেখা ‌যাচ্ছে শাহরুখ ইংরেজিতে মাত্র ৫১ নম্বর পেয়েছেন। ‍’দিল্লি ইউনির্ভাসিটি টাইমস‍’ নামে একটি ওয়েব পোর্টালের মাধ্যমে কিং খানের এই মার্কশিটটি প্রকাশ্যে এসেছে। তাতে দেখা ‌যাচ্ছে মার্কশিট টি শাহরুখের হংসরাজ কলেজে পড়ার সময়কার।

তবে মার্কশিট অনুসারে অন্যান্য বিষয়ে শাহরুখের মার্কস কিন্তু মোটেই কম ছিল না। মার্কশিট দেখে ‌যা বোঝা ‌যাচ্ছে, বাকি বিষয়ের মধ্যে ইকনমিক্স-এ ৯২, অঙ্কে ৯৫, আবার কোনওটাতে ৭৮ পেয়েছিলেন শাহরুখ।

তবে জানা গিয়েছে, ‘দিল্লি ইউনিভার্সিটি টাইমস’ নামে একটি ওয়েবসাইট চালান দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। সেই ওয়েবসাইটের অ্যাডমিন মিলহাজ হোসেন। তিনিই শাহরুখের মার্কশিট প্রকাশ করে দেন এবং এর পিছনে একটা যুক্তিও দিয়েছেন।

তিনি জানান, ‘অনলাইনে এই মার্কশিট প্রকাশ করা হয়েছে এটা বোঝানোর জন্য যে পরীক্ষার মার্কস কোনও কাজে আসে না, যদি কেউ কঠোর পরিশ্রমী ও নিজের জীবনের লক্ষ্য নিয়ে সচেতন হয়। ’

এই জন্যই নাকি তিনি গোটা ভারতবাসীর সামনে শাহরুখের দৃষ্টান্ত তুলে ধরতে চেয়েছেন। মিলহাজ তাঁর নিজের ওয়েবসাইটে লিখেছেন, ‘শাহরুখ ছাড়া ছাত্রদের সামনে আর কে বড় উদাহরণ হতে পারেন?

আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আমরা ছাত্রছাত্রীদের উৎসাহ দিই। তাছাড়া সেলিব্রিটি পোস্ট সব সময়ে ছাত্রছাত্রীদের বেশি আকৃষ্ট করে। তাই এখানে যখন কিংগ খানের দৃষ্টান্ত দেওয়া হল। তবে এই মার্কশিটের সত্যতা নিয়ে কিং খান অবশ্য কোনও মন্তব্য করেননি। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)