JanaBD.ComLoginSign Up
JanaBD এনড্রয়েড এপ, ডাউনলোড করে সাথে থাকুন । Sms এবং বিভিন্ন টপিক Offline এ Favourite ও Save করে ব্যবহার করুন ।
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মুলার-ওজিলকে ছাড়াই কনফেডারেশন কাপে জার্মানি

ফুটবল দুনিয়া 17th May 2017 at 11:54pm 190
মুলার-ওজিলকে ছাড়াই কনফেডারেশন কাপে জার্মানি

আসন্ন কনফেডারেশন কাপে দলের তিন তারকা খেলোয়াড় থমাস মুলার, মেসুত ওজিল ও টনি ক্রুসকে বিশ্রাম দিয়েছে জার্মানি। আগামী মাসে রাশিয়ায় শুরু হচ্ছে কনফেডারেশন কাপ।

চলতি মাসেই শেষ হতে যাচ্ছে ইউরোপিয়ান মৌসুম। নতুন মৌসুম শুরু হওয়ার আগে দলের তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিযেছেন জার্মানির কোচ জোয়াকিম লো। কেননা, আগস্টেই আবার নতুন মৌসুম খেলতে মাঠে নামবেন মুলাররা।

এছাড়া ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের কথাও মাথায় রেখেছেন লো। মুলার, ওজিল ও ক্রুস ছাড়াও আরো বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন জার্মান কোচ। তারা হলেন- জেরোমি বোয়েটাং, মারিও গোমেজ, ম্যাটে হামেলস, মার্কো রিউস ও স্যামি খেদিরা। বেনেডিক্ট হাওয়েডস, মারিও গোটশে, ম্যানুয়েল নয়ার ও জুলিয়ান ওয়েজল তো ইনজুরির কারণে দলের বাইরেই রয়েছেন।

২৩ সদস্যের দলে নতুন ৭ মুখকে স্থান দিয়েছেন জোয়াকিম লো। অভিষেকের অপেক্ষায় থাকা খেলোয়াড়রা হলেন- কেভিন ট্রাপ, মারভিন প্লাটেনহার্লড, কেরেম ডেমিরবে, ডিয়েগো ডেমে, লার্স স্টিন্ড, স্যান্দ্রো ওয়াগনার ও আমিন ইউনিস। এছাড়া জার্মানির হয়ে মাত্র এক ম্যাচ খেলা তিন খেলোয়াড় নিকোলাস সুলে, বেঞ্জামিন হেনরিকস ও তিমো ওয়ার্নারও রয়েছেন ২৩ সদস্যের দলে।

জার্মানির ২০১৪ বিশ্বকাপজয়ী দলের মাত্র তিনজন খেলোয়াড় কনফেডারেশন কাপের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। তারা হলেন- জুলিয়ান ড্রাক্সলার, শোদরান মোস্তাফি ও ম্যাথিয়াস গিন্টার।

আগামী ১৭ জুন শুরু হচ্ছে কনফেডারেশন কাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২ জুলাই। 'বি' গ্রুপে জার্মানির তিন প্রতিপক্ষ হলো- ক্যামেরুন, চিলি ও অস্ট্রেলিয়া। অন্যদিকে 'এ' গ্রুপে স্বাগতিক রাশিয়ার তিন প্রতিপক্ষ হলো- পর্তুগাল, মেক্সিকো ও নিউজিল্যান্ড।

তথ্যসূত্রঃ সমকাল

JanaBD এনড্রয়েড এপ, ডাউনলোড করে সাথে থাকুন । Sms এবং বিভিন্ন টপিক Offline এ Favourite ও Save করে ব্যবহার করুন ।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)