JanaBD.ComLoginSign Up

ইতালিয়ান কাপে জুভেন্টাসের হ্যাটট্রিক

ফুটবল দুনিয়া 18th May 2017 at 10:29am 100
ইতালিয়ান কাপে জুভেন্টাসের হ্যাটট্রিক

ইতালিয়ান কাপে আবারও চ্যাম্পিয়ন জুভেন্টাস। বুধবার টুর্নামেন্টের ফাইনালে তারা ২-০ গোলে হারায় ল্যাৎসিওকে। সেইসঙ্গে টানা তিনবার ইতালিয়ান কাপের শিরোপা জয়ের স্বাদ পায় ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

বিশ্ব ক্লাব ফুটবলে রাজত্ব চলছে জুভেন্টাসের। চলতি মৌসুমেও তার ব্যতিক্রম নয়। ইতালিয়ান সিরি’এ লিগে রেকর্ড ষষ্ট শিরোপা জয়ের দ্বারপ্রান্তে থাকা জুভেন্টাস ইতোমধ্যে জায়গা করে নিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও। যেখানে আগামী জুনের তিন তারিখে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদকে।

তার আগে বুধবার রেকর্ড ১২তম ইতালিয়ান কাপ জয়ের স্বাদ পেল জুভেন্টাস। নিজেদের মাঠে ল্যাৎসিওর বিপক্ষে দাপট দেখিয়েই ম্যাচটা জিতেছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। এই ম্যাচেও আলো ছড়িয়েছেন ফর্মের তুঙ্গে থাকা দানি আলভেজ। ম্যাচ শুরুর ১২ মিনিটে তার গোলেই প্রথম উচ্ছ্বাস করে স্বাগতিক সমর্থকরা। ম্যাচের বয়স যখন ২৪ মিনিট তখনই গোল ব্যবধান দ্বিগুন করেন লিওনার্দো বোনুচ্চি। দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনো দলই গোল করতে পারেনি। যে কারণে ২-০ গোলের জয়ে মৌসুমের প্রথম শিরোপা উঁচিয়ে ধরে জুভেন্টাসের খেলোয়াড়রা।

ইতালিয়ান কাপের শিরোপা নিজেদের শোকেসে তুলে ইউরোপিয়ান ট্রেবল জয়ের সম্ভাবনাকেও আরও উজ্জ্বল করেছে জুভেন্টাস। তবে চ্যাম্পিয়ন্স লিগের আগে অ্যালেগ্রির চোখ এখন সিরি’এ লিগের পরের ম্যাচে। যেখানে তাদের প্রতিপক্ষ ক্রোতন।

ইতালিয়ান কাপ জয়ের পরই জুভেন্টাসের অভিজ্ঞ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেন, ‘ক্রোতনের বিপক্ষে ম্যাচটা কঠিন হবে। তাই সমর্থকদের পাশে চাই আমরা। আমাদের আর মাত্র একটি জয়ের প্রয়োজন। তাই রোববারের ম্যাচটা খুবই গুরুত্বপুর্ণ। আজ রাতে যেভাবে খেলেছি সেই ম্যাচেও ঠিক এমনটাই প্রদর্শন করতে চাই।’

তথ্যসূত্রঃ বিবিসি

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)