JanaBD.ComLoginSign Up

অবহেলিত শিশুদের পাশে দাঁড়ালেন সুশান্ত সিং

বিবিধ বিনোদন Thu at 10:55am 91
অবহেলিত শিশুদের পাশে দাঁড়ালেন সুশান্ত সিং

বলিউডের মাহেন্দ্র সিং ধোনি! হ্যাঁ সুশান্ত সিং রাজপুতকে এখন মাহি বলে থাকেন অনেক ভক্তই। আর এই সুশান্ত সিং এবার পাশে দাঁড়ালেন অবহেলিত শিশুদের। তিনি চান, প্রত্যেক শিশুই যেন পড়ালেখার সুযোগ পায়। এজন্য অবহেলিত শিশুদের বিনাখরচে শিক্ষাদানের উদ্যোগ নিলেন তিনি।

এই উদ্যোগ সম্পর্ক সুশান্ত বলেছেন, আমার টিম এ বিষয়ে কাজ করছে। আমরা কয়েকটি স্কুলকে বাছাই করে পড়ুয়াদের মেধাতালিকা সংগ্রহ করছি। পরীক্ষায় পাস করলে আমরা ওই শিশুদের এক বছরের পড়ার যাবতীয় খরচ আমরা বহন করব। বিনা খরচে পড়াশোনার সুযোগ পেতে পরের বছর আবার তাদের পরীক্ষায় বসতে হবে। এটা প্রথম পদক্ষেপ। আমরা আরও কিছু পদ্ধতি বের করার চেষ্টা করছি।

সুশান্ত বলেছেন, এই পদ্ধতি শিশুদের নতুন উৎসাহ যোগাবে। ওরা আরও বেশি করে পড়াশোনায় মন দেবে। তাদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব গড়ে তুলবে। সুশান্তর বিদেশে পড়াশোনার ইচ্ছে ছিল। কিন্তু আর্থিক স্বচ্ছ্লতার অভাবে সেই স্বপ্ন পূরণ হয়নি।

শিক্ষার গুরুত্ব প্রসঙ্গে সুশান্ত বলেছেন, তার মা বলতেন যে, ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়া পড়াশোনার উদ্দেশ্য নয়। শিশুরা প্রাথমিক শিক্ষা পেলে তা ভবিষ্যতে তাদের চিন্তাভাবনা ও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রভাব ফেলে। শিক্ষা মানুষের বিশ্লেষণমূলক চিন্তাভাবনা গড়ে তুলতে সহায়ক।

বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত পড়াশোনায় বরাবরই চৌকস। বেশ কয়েকটি ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় তিনি অনায়াসেই সাফল্য পেয়েছেন। বিহারের পাটনায় জন্ম সুশান্তের বেড়ে ওঠা ওই শহরেই। প্রত্যেক শিশুর প্রাথমিক শিক্ষার অধিকারে বিশ্বাসী এমএস ধোনি দ্য আনটোল্ড স্টোরি-র অভিনেতা।

তথ্যসূত্রঃ বিডি প্রতিদিন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)