JanaBD.ComLoginSign Up

বাংলাদেশের বিপক্ষে দায়িত্ব পাননি আলিম দার

ক্রিকেট দুনিয়া May 18 at 3:05pm 244
বাংলাদেশের বিপক্ষে দায়িত্ব পাননি আলিম দার

২০১৫ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচের কথা ভুলে যাওয়ার কথা নয় বাংলাদেশের কোটি ক্রিকেটপ্রেমীর। একটি না, দুই আম্পায়ারের তিন-তিনটি ভুল সিদ্ধান্তে ওই ম্যাচে স্বপ্ন গুঁড়িয়ে গিয়েছিল বাংলাদেশের।

ওই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে ছিলেন পাকিস্তানের আলিম দার এবং ইংল্যান্ডের ইয়ান গোল্ড। টাইগার ক্রিকেটপ্রেমীদের কাছ থেকে ওই কোয়ার্টার ফাইনালে হারের পর থেকে আলিম দার-ইয়ান গোল্ড দুয়োধ্বনি শুনে আসছিলেন।

এবার এই দুই আম্পয়ারের বাজে সিদ্ধান্তে খড়গে পড়তে হবে না টাইগারদের। শুধু মাত্র গ্রুপপর্বের শেষ ম্যাচে টাইগারদের ম্যাচে মাঠে থাকবেন ইয়ান গোল্ড।

ইংল্যান্ডের মাটিতে এবার বসতে যাচ্ছে মিনি বিশ্বকাপ খ্যাত আইসিসির মেগা ইভেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গ্রুপপর্বে টাইগারদের ম্যাচ তিনটি। তার আগে প্রস্তুতি ম্যাচ আছে আরও দুটি। লাল-সবুজদের এই পাঁচটি ম্যাচের কোনোটিতেই মাঠের আম্পায়ারিংয়ের দায়িত্ব দেওয়া হয়নি আলিম দারকে।

এবারের আসরে অংশ নেওয়ার মধ্যদিয়ে পাকিস্তানের আলিম দার তার আম্পায়ারিংয়ের ক্যারিয়ারে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে দায়িত্ব পালন করবেন। আর ইংল্যান্ডের ইয়ান গোল্ড তৃতীয়বার চ্যাম্পিয়ন্স ট্রফিতে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ আগামী ২৭ মে এজবাস্টনে প্রথম প্রস্তুতি ম্যাচে খেলবে পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ক্যাটেলব্রো আর পল রেইফেল। ৩০ মে ওভালে ভারতের বিপক্ষে খেলবে টাইগাররা। সেই ম্যাচে আম্পায়ার হিসেবে থাকবেন মারাইস এরাসমুস এবং নাইজেল লং। তবে, তৃতীয় আম্পায়ার হিসেবে রয়েছেন আলিম দার।

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্ব শুরু আগামী ১ জুন। উদ্বোধনী দিনেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ওভালে অনুষ্ঠিত এই ম্যাচে আম্পয়ার হিসেবে থাকবেন এস রাভি এবং রড টাকার। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ০৫ জুন ওভালের ভেন্যুতে এই ম্যাচে দায়িত্বে থাকবেন নাইজেল লং আর ক্রিস গ্যাফানে।

নিজেদের গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ০৯ জুন কার্ডিফে কিউইদের বিপক্ষে টাইগারদের এই ম্যাচে দায়িত্ব পেয়ছেন নাইজেল লং আর ইয়ান গোল্ড। -বাংলানিউজ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব! বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব!
1 hour ago 85
একনজরে দেখুন,টেস্ট-ওয়ানডে-টি-২০'র নতুন র‌্যাঙ্কিংয়ে কোন দল কোথায় একনজরে দেখুন,টেস্ট-ওয়ানডে-টি-২০'র নতুন র‌্যাঙ্কিংয়ে কোন দল কোথায়
1 hour ago 111
এক নজরে দেখে নিন, তিন ফরম্যাটের সবচেয়ে বেশি স্কোর এক নজরে দেখে নিন, তিন ফরম্যাটের সবচেয়ে বেশি স্কোর
7 hours ago 540
আইসিসির নতুন র‌্যাঙ্কিংয়ে সেরা ১০ বোলারের তালিকায় দুই বাংলাদেশি আইসিসির নতুন র‌্যাঙ্কিংয়ে সেরা ১০ বোলারের তালিকায় দুই বাংলাদেশি
7 hours ago 628
শ্রীলঙ্কাকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দিলো না পাকিস্তান শ্রীলঙ্কাকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দিলো না পাকিস্তান
Yesterday at 11:41pm 409
সাকিবদের দলে দুই চাইনিজ ক্রিকেটার সাকিবদের দলে দুই চাইনিজ ক্রিকেটার
Yesterday at 11:32pm 851
ইতিহাস গড়লেন ক্রিস লিন ইতিহাস গড়লেন ক্রিস লিন
Yesterday at 11:30pm 731
তামিমের দ.আফ্রিকা সিরিজ শেষ, ফিরছেন ২২ অক্টোবর তামিমের দ.আফ্রিকা সিরিজ শেষ, ফিরছেন ২২ অক্টোবর
Yesterday at 11:25pm 404

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

অক্ষয় নয়, ‘সিং ইজ কিং’-এর সিক্যুয়েলে রণবীর
বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব!
একনজরে দেখুন,টেস্ট-ওয়ানডে-টি-২০'র নতুন র‌্যাঙ্কিংয়ে কোন দল কোথায়
দীর্ঘজীবী হতে চাইলে নিয়মিত খেতে হবে এই ৮টি ভেষজ খাদ্য
আনন্দ করার সুযোগ দাও
প্রধান শিক্ষকের ধর্ষণে অন্ত:সত্ত্বা নবম শ্রেনীর ছাত্রী, তারপর একি কান্ড!
নিজের গোপন প্রেমের কথা প্রকাশ্যে জানালেন সালমান খান
দুই দিনে আমিরের আয় ১৩ কোটি, একদিনেই অজয় নিল ৩৪ কোটি!