JanaBD.ComLoginSign Up

এক কোটির ঘরে সাকিব!

খেলাধুলার বিবিধ Thu at 4:04pm 428
এক কোটির ঘরে সাকিব!

বিশ্বে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। শুধু বাংলাদেশেই নয়; বিশ্বজুড়েই রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। আর তার প্রমাণ পাওয়া গেল সামজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে।

সম্প্রতি ফেসবুকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ভক্তের সংখ্যা ছাড়িয়ে গেলো এক কোটি! প্রতিবেদনটি লেখা পর্যন্ত সাকিবের ভেরিফাইড ফেসবুক পেজে ভক্তের সংখ্যা ছিল ১০,০০০,৬০০ জন।

সাকিবের অনুসারীদের মধ্যে ৭৩ শতাংশ হচ্ছে বাংলাদেশি। বাকি ২৭ শতাংশ অনুসারী হয়েছেন বিশ্বের অন্যান্য দেশ থেকে। ভারতে সাকিবের ভক্ত সংখ্যা দশ লাখের বেশি।

পাকিস্তানেও সাকিবের প্রায় দুই লাখ ভক্ত রয়েছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবেও সাকিবের এক লাখ করে ভক্ত। এছাড়া সারা বিশ্বেই ছড়িয়ে রয়েছে সাকিব ভক্তরা।


প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ফেসবুক পেজে ভক্ত-সমর্থকদের হিসেবে সাকিবের পরে রয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

এছাড়া তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মুশফিকের ফেসবুক পেজে ৮৬ লাখ ৭২ হাজার ও মাশরাফির পেজে ৮২ লাখ ৫১ হাজারেরও বেশি সমর্থক রয়েছে।

২০০৬ সালের ছয় আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্য দিয়ে বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় সাকিবের। ইতিমধ্যে পার করেছেন এক দশকেরও বেশি সময়।

৪৯ টেস্ট, ১৭১টি ওয়ানডে ও ৫৯টি টি-টোয়েন্টি খেলে সাকিবের সংগ্রহে রয়েছে নয় হাজার ৪৮৩ রান ও ৪৬৭টি উইকেট। বর্তমানে তার কাঁধে রয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)