JanaBD.ComLoginSign Up

অস্ট্রেলিয়ার বাড়তি চাওয়া পূরণ করবে বিসিবি

ক্রিকেট দুনিয়া 18th May 2017 at 4:17pm 107
অস্ট্রেলিয়ার বাড়তি চাওয়া পূরণ করবে বিসিবি

বাংলাদেশের নিরাপত্তা পরিকল্পনা পর্যবেক্ষণ করতে বাংলাদেশে এসেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি ও নিরাপত্তা বিষয়ক পরামর্শক শন ক্যারল।

দুদিনের সফরে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি একাধিক বৈঠক করেন ক্যারল। বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় নিজের সন্তুষ্টির কথা জানিয়েছিলেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বাস, আগামী আগস্টে যথাসময়ে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

নিরাপত্তা কিংবা অন্যান্য কোনো বিষয়ে যদি ক্রিকেট অস্ট্রেলিয়ার বাড়তি কোনো চাওয়া থাকে, তাও পূরণ করতে রাজী বিসিবি। এএফপিকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে যদি বাড়তি কিছু চাওয়ার থাকে, আমরা অবশ্যই তা সরবরাহ করব।’

প্রস্তাবিত সফরসূচি অনুযায়ী আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ২২, ২৩, ২৪ আগস্ট একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। চট্টগ্রামেরই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ২৭ থেকে ৩১ আগস্ট। ঈদের পর ঢাকায় ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট।

বিসিবির প্রধান নির্বাহী জানান, নিরাপত্তা নিয়ে কোনো ছাড় দেবে না বিসিবি। রাষ্ট্রীয় অতিথিকে যে নিরাপত্তা দেওয়া হয়, অস্ট্রেলিয়া ক্রিকেট দলকেও একই নিরাপত্তা দেওয়া হবে। তার ভাষ্য, ‘রাষ্ট্রীয় অতিথিকে যে নিরাপত্তা দেওয়া হয়, আমরা সেই নিরাপত্তা ব্যবস্থা তাদের (অস্ট্রেলিয়া) জন্য করছি। আমরা ইংল্যান্ড ক্রিকেট দলকে গত বছর যে নিরাপত্তা দিয়েছিলাম, সেই নিরাপত্তা তাদের জন্য আয়োজন করছি।’

নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকায় ২০১৫ সালে বাংলাদেশ সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্থগিত হওয়া সিরিজ খেলতে ঢাকায় আসবে অস্ট্রেলিয়া দল।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)