JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শুধু ভারতকে হারাতে ইংল্যান্ডে যাবে না পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 18th May 2017 at 6:36pm 229
শুধু ভারতকে হারাতে ইংল্যান্ডে যাবে না পাকিস্তান

আইসিসির রমরমা ক্রিকেট বাণিজ্যে প্রতিটি মেগা ইভেন্টে একই গ্রুপে রাখা হয় ক্রিকেট বিশ্বের চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানকে। এবারো একই গ্রুপে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হবে এই দুই দল। আগামী ০৪ জুন ইংল্যান্ডের বার্মিংহামে ক্রিকেটের যুদ্ধে নামবে ভারত-পাকিস্তান।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের মিশন। পাকিস্তানের প্রধান নির্বাচক ও দেশটির কিংবদন্তি ইনজামাম উল হক জানিয়েছেন, ইংল্যান্ডে শুধুমাত্র ভারতকে হারাতেই যাবে না পাকিস্তান। এবার লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা নিজেদের ঘরে আনা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম আরও জানান, ‘ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করতে চায় পাকিস্তান। শুধু ভারতকে হারানোর জন্য ইংল্যান্ডে যাচ্ছি না। চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতার জন্য মাঠে নামবে পাকিস্তান।

আইসিসির মেগা ইভেন্টগুলোর গত কয়েকটি আসরেই মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপের আসরেও মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। সেবার পাকিস্তানকে হারায় ভারত। বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের আসরেও পাকিস্তানকে হারায় ভারত। টিম ইন্ডিয়ার কাছে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মাটিতে ম্যাচেও হেরেছিল পাকিস্তান। তবে, লাহোরে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম জানান, ‘আমরা আবারো ভারতের বিপক্ষে জিততে চাই। আর আমি মনে করি এটা ভারতের বিপক্ষে এবার জিতবে পাকিস্তান।’

আইসিসি স্বীকৃত বৈশ্বিক আসরে ভারতের বিপক্ষে পাকিস্তান মাত্র একটি ম্যাচেই জিতেছিল। ২০০৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইনজামামের নেতৃত্বে বার্মিংহামের এজবাস্টনে ভারতকে তিন উইকেটে হারিয়েছিল পাকিস্তান। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে একই মাঠে মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)