JanaBD.ComLoginSign Up

টাইগারদের ঘুরে দাঁড়ানোর ম্যাচ

ক্রিকেট দুনিয়া Fri at 9:40am 143
টাইগারদের ঘুরে দাঁড়ানোর ম্যাচ

গত ১২ মে স্বাগতিক আয়ার‌ল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টি বাধায় পণ্ড হয়ে যাওয়ার পর ১৭ মে দ্বিতীয়টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দৈন্য ব্যাটিংয়ে ৪ উইকেটে হেরে গেছে মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ দল।

তাই সন্দেহাতীতভাবেই আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ও নিজেদের তৃতীয় ম্যাচটি দিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে চাইবে লাল-সবুজের দল। ডাবলিনের মালাহাইড স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে শুক্রবার (১৯মে) বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়।

বাংলাদেশ ক্রিকেটের যারা নিয়মিত দর্শক তারা একটি বিষয়ে অবশ্যই একমত পোষণ করবেন যে চলতি ত্রিদেশীয় সিরিজের শুরু থেকেই ছন্দে নেই টাইগার ব্যাটসম্যানরা। আইরিশদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে প্রথম সারির ছয় ব্যাটসম্যানদের মধ্যে উল্লেখ করার মতো ব্যাটিং কেউই উপহার দিতে পারেননি!

তামিম ইকবালের অপরাজিত ৬৪ ও মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৪৩ রানের ইনিংসটি বাদ দিলে সৌম্য, সাব্বির, মুশফিক ও সাকিবরা ছিলেন নিষ্প্রভ।

ধারণা করা হচ্ছিল নিজেদের দ্বিতীয় ম্যাচে খর্বাকৃতির নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ব্যাটিং দৈন্যতা তারা কাটিয়ে উঠবেন। কিন্তু কিসের কি? ক্লনটার্ফে ব্যাট হাতে আবার দৈন্য ব্যাটিং উপহার দেয়ার প্রতিযোগিতায় মেতে উঠলেন ডাকসাইটে সব ব্যাটসম্যানরা। ব্যতিক্রম ছিলেন শুধু সৌম্য, মুশফিক ও রিয়াদ। তাও যদি কেউ তাদের স্ব স্ব ইনিংস আরও বড় করতে পারতেন তাহলে হয়তো হারের ধাক্কাটা খেতে হতো না।

বোলাররাও যে ভালো খেলেছেন বিষয়টি এমন নয়। এমন মাঝারি স্কোরিং ম্যাচে আরও আক্রমণাত্মক বোলিং আশা করা হচ্ছিল। যা উপহার দিতে ব্যর্থ হয়েছেন টাইগার বোলাররা। যা করার পেসাররাই করেছেন। স্পিনাররা তো নিজেদের জাতই চেনাতে পারলেন না!

অবশ্য শুধু ব্যাটি কিংবা বোলিং দৈন্যতাই নয় এই ম্যাচের কন্ডিশনও ছিল বাংলাদেশের বিপক্ষে। টিভিতে পর্দায় যারা খেলা দেখেছেন হয়তো লক্ষ্য করেছেন; প্রচন্ড ঠান্ডায় ড্রেসিং রুমে টাইগারদের সবারই মাথা, হাত, পা ও কান ঢাকা ছিল। এই আবহাওয়া নিউজিল্যান্ডের জন্য সহনীয় হলেও বাংলাদেশের জন্য সন্দেহাতীতভাবেই বিরুপ।

শুক্রবারের আবহাওয়াও এমনই ঠান্ডার পূর্বাভাস দিচ্ছে। সাকুল্যে ১৫ ডিগ্রি সেলসিয়াস। সাথে বৃষ্টির সম্ভাবনা প্রবল। হু হু বাতাস তো আছেই। এমন বৈরী কন্ডিশনের মধ্য দিয়েই আইরিশদের বিপক্ষে সিরিজে ঘুরে দাঁড়ানোর মিশনে নামবে টিম বাংলাদেশ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)