JanaBD.ComLoginSign Up

পুরস্কারের অর্থ পুরোটাই পাবেন ইংলিশ ক্রিকেটাররা

ক্রিকেট দুনিয়া Fri at 1:24pm 282
পুরস্কারের অর্থ পুরোটাই পাবেন ইংলিশ ক্রিকেটাররা

আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে বসতে যাচ্ছে চ্যাম্পিয়নস ট্রফির মেগা ইভেন্ট। আট দলের অংশগ্রহনে ৫০ ওভারের এ টুর্নামেন্টে খেলবে বিশ্বের সেরা দলগুলোই। তবে আসরে লোভনীয় প্রস্তাব থাকছে স্বাগতিক ইংল্যান্ডের। শিরোপা জিতলে ইয়ন মরগানরা প্রত্যেকে পাবেন ১ লক্ষ্য পাউন্ডের বেশি অর্থ।

যদিও গত সেপ্টেম্বর থেকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড রঙ্গিন পোশাকের ক্রিকেটকে আরও মূল্যায়ন করছে। যেখানে টেস্ট দল থেকে এই ফরম্যাটে অর্থের সংগতিটা কমিয়েছে। ম্যাচ ও পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বাড়ানো হয়েছে বাজেট।

এদিকে ইংল্যান্ডের সংবাদ মাধ্যম ডেইলি মেইল বলছে, ট্রফি জিততে পারলে আইসিসির দেওয়া অর্থ পুরস্কারের পুরোটাই খেলোয়াড়দের মধ্যে ভাগ করে দেওয়াহ হবে।

ফলে ১.৭ মিলিয়ন পাউন্ড, যা চ্যাম্পিয়নস ট্রফির পুরস্কার। এটি ১৫ সদস্যের মাঝে ভাগ করে দেওয়া হবে। যেখানে একেকজন পাবেন ১ লক্ষ ১৩ হাজার ৩৩৩ পাউন্ড করে।

আসরটির ফাইনালে উঠলেই প্রত্যেক ইংলিশ ক্রিকেটার পাবেন ৫৬ হাজার ৬৬৬ পাউন্ড। এছাড়া ২০১৯ ঘরের মাঠে বিশ্বকাপ জিততে পারলে ক্রিকেটাররা পাবেন ২ লক্ষ ৩১ হাজার পাউন্ড করে।

আগামী ১ জনু দ্যা ওভালে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে খেলবে ইংল্যান্ড। যেখানে গ্রুপের অপর ম্যাচগুলোতে লড়বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)