JanaBD.ComLoginSign Up

আর্জেন্টিনার কোচ হতে মুখিয়ে সামপাওলি

ফুটবল দুনিয়া Sat at 10:22am 79
আর্জেন্টিনার কোচ হতে মুখিয়ে সামপাওলি

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে হোর্হে সামপাওলিকে নিয়োগ দেওয়ার পরিকল্পনার কথা আগেই জানিয়েছে দেশটির ফুটবল সংস্থা। আর সে প্রস্তাব পেলে স্বদেশের দায়িত্ব নিতে মুখিয়ে আছেন সেভিয়ার বর্তমান এই কোচ।

গত ১১ এপ্রিলে দলের খারাপ পারফরম্যান্সের জন্য এদগার্দো বাউসাকে বহিষ্কার করে এএফএ। পরে ওই মাসের শেষ দিকে সংস্থাটির সভাপতি ক্লাওদিও তাপিয়া জানান, বাউসার উত্তরসূরি হিসেবে সাম্পাওলিকে প্রস্তাব দেওয়া হবে।

এএফএর সঙ্গে সামপাওলির এখনও পর্যন্ত কোনো চুক্তি হয়নি। তবে চলতি মৌসুম শেষে তার সেভিয়া ছাড়ার বিষয়টি নিশ্চিত বলেই গণমাধ্যমের খবর। সেক্ষেত্রে, শনিবার ওসাসুনার বিপক্ষে লড়াইটিই হবে সেভিয়ার হয়ে সামপাওলির বিদায়ী ম্যাচ।

বরখাস্ত হওয়ার আগে আর্জেন্টিনা দলের হয়ে মাত্র আটটি ম্যাচে দায়িত্ব পালন করেন বাউসা। তার অধীনে ২০১৮ সালের বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলোতে আশানুরূপ ভালো করতে পারেনি দুবারের বিশ্বকাপ জয়ীরা।

সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলা নিয়ে অনেকটা অনিশ্চয়তায় আছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে দলটির অবস্থান এখন পাঁচে।

এই অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি রাশিয়ায় যাবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

আর্জেন্টিনার কোচ হওয়া নিয়ে শুক্রবার সাংবাদিকদের সামপাওলি বলেন, "আমার দেশের জাতীয় দলকে কোচিং করানোটা ছোট থেকেই আমার স্বপ্ন। আমাকে এর প্রস্তাব দেওয়ার জন্য আমার দেশেরও ইচ্ছা আছে।… এটা এমন একটি প্রস্তাব হবে যা আমি প্রত্যাখ্যান করতে পারবো না।"

"এই পরিস্থিতি এমন কিছু যা এখন সমাধান করা হচ্ছে। আগে হয়নি কারণ, আমাদের অনেক খেলা ছিল। আমরা এখন (আর্জেন্টিনার দায়িত্ব নেওয়া) নিয়ে কথা বলতে পারি... কারণ আমরা (সেভিয়া) আমাদের লক্ষ্য অর্জন করে ফেলেছি। যদিও ব্যাপারটি আমার হাতে নেই।"

দলটির কোচ হতে না পারলে সেভিয়া ছেড়ে কোথাও যাবেন না বলেও জানিয়েছেন ২০১৫ সালে চিলিকে কোপা আমেরিকা জেতানো সামপাওলি।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)