JanaBD.ComLoginSign Up

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করবে বাংলাদেশ: তামিম

ক্রিকেট দুনিয়া Sat at 12:16pm 137
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করবে বাংলাদেশ: তামিম

গতকাল ডাবলিনের ম্যালাহাইডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে নামার আগে ধারাভাষ্যকারের এক প্রশ্নের জবাবে তামিম ইকবাল বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করবে বাংলাদেশ।

বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজকে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি হিসেবে নিয়েছে। এ সিরিজে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে চার উইকেটে হারে টাইগাররা। আর গতকাল আইরিশদের ৮ উইকেটে হারায় টাইগাররা।

ইংল্যান্ডের মাটিতে তামিম ইকবালের রেকর্ড বরাবরই ভালো। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে করেন ফিফটি (৬৪*) পরের ম্যাচে কিউইদের বিপক্ষে ২৩ রানে আউট হন। তামিম বলেন, ‘এই সিরিজের শেষ দুটি ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এ দুটি ম্যাচে জয় নিয়ে ইংল্যান্ড যেতে পারলে আমাদের আত্মবিশ্বাস বাড়বে।’

১ জুন উদ্বোধনী দিনই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে। মাশরাফিদের গ্রুপের অপর দুটি দল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। শক্তিশালী গ্রুপ হলেও ভালো কিছু আশা করছেন তামিম। তিনি বলেন, ‘আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের উইকেট সম্পূর্ণ ভিন্ন।

কন্ডিশনেও পার্থক্য রয়েছে। আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারলে আশা করি, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো কিছু হবে।’

ত্রিদেশীয় সিরিজ শেষ হবে বুধবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে। পরদিনই ইংল্যান্ডে পাড়ি দেয়ার কথা রয়েছে টাইগারদের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাঠে নামার আগে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

শুক্রবার ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ওডিআইতে তামিম ৪৭ রান করেন। বাংলাদেশ আট উইকেটে জয় পায়।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)