JanaBD.ComLoginSign Up

চ্যাম্পিয়ান্স ট্রফিতে বড় চ্যালেঞ্জ ৫ ধরণের আবহাওয়া

ক্রিকেট দুনিয়া Sat at 12:56pm 250
চ্যাম্পিয়ান্স ট্রফিতে বড় চ্যালেঞ্জ ৫ ধরণের আবহাওয়া

চ্যাম্পিয়ান্স ট্রফিতে ভালো ক্রিকেট উপহার দেয়া যতটা না কঠিন তার চেয়ে বেশি কঠিন হবে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়া। কারণ শীত প্রধান দেশগুলো সহজে মানিয়ে নিতে পারলেও গ্রীষ্মমন্ডলীয় দেশের দলগুলোর জন্য কষ্ট হবে।

আর বিদেশের মাটিতে খেলতে যাওয়ার ক্ষেত্রে প্রতিটি দলের জন্যই প্রধান চ্যালেঞ্জিং বিষয় হলো কন্ডিশন বা সেখানকার আবহাওয়া কেমন তার উপর। যেমন উপমহাদেশে খেলতে এসে বাইরের দলগুলো গরমে হাঁপিয়ে উঠে।

আবার উপমহাদেশের দলগুলো ইউরোপ বা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে খেলতে শীতে কাবু হয়ে যায়।

বাংলাদেশে এখন চলছে গ্রীষ্মকাল। প্রচণ্ড গরমে রাস্তাঘাটে বের হওয়াটাই এখন কষ্টকর। আবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন আয়ারল্যান্ডে সিরিজ খেলছে। সেখানে শীতে কাঁপছে খেলোয়াড়রা। আয়ারল্যান্ডে যাওয়ার আগে সাসেক্সে অনুশীলন করেছে টাইগাররা।

সেখানেও দেখা গেছে শীতের কারণে গরম কাপড় পরে বাইরে বের হচ্ছে খেলোয়াড়রা।

আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এখানে অংশ নিবে আটটি দল। প্রথম দিন বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। এ সময় ইংল্যান্ডে আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে মন্তব্য করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল বলেছেন, ‘আমি আবহাওয়া বিশেষজ্ঞ নই যে বলে দিতে পারব আপনি ইংল্যান্ডে কেমন আবহাওয়া পাবেন। তবে, আমি ইংল্যান্ডে খেলেছি। আমার অভিজ্ঞতা বলে যে, আপনি সেখানে একদিনে পাঁচ রকমের আবহাওয়া পাবেন’।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এবার ওয়েস্ট ইন্ডিজ খেলবে না। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকায় তারা এবারের আসর থেকে বাদ পড়েছে।

এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো হলো বাংলাদেশ, ইংল্যান্ড অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)