JanaBD.ComLoginSign Up

ব্রাভোর কাছে জায়গা হারালেন সাকিব

ক্রিকেট দুনিয়া Sat at 1:58pm 338
ব্রাভোর কাছে জায়গা হারালেন সাকিব

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র ছয় সপ্তাহের ভোটিং আর ১৭ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডের মাধ্যমে প্রকাশ করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বকালের সেরা একাদশ। যেখানে জায়গা পেতে পেতেও পাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিকেটপ্রেমীদের ভোটিংয়ের মাধ্যমে সেরা একাদশ গঠন করা হয়েছে। সঙ্গে ছিলেন ক্রিকইনফোর নির্বাচিত ১৭ সদস্যের জুরি বোর্ড। ৬ সপ্তাহ ধরে চলে ভোটাভুটির সিস্টেমটি।

সাকিবের সঙ্গে অলরাউন্ডারের জায়গায় লড়াই চলে ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর। ভোটাভুটিতে আর জুরি বোর্ডের সিদ্ধান্তে সাকিবের জায়গায় সেরা একাদশে স্থান করে নেন ব্রাভো। বিপিএলের আসরে সাকিবের ঢাকা ডাইনামাইটসে খেলেছিলেন ব্রাভো।

আইপিএলের নিয়ম মেনেই একাদশ সাজিয়েছে ক্রিকইনফো। যেখানে ৭ ক্রিকেটার ভারতের আর বাকি ৪ ক্রিকেটার অন্য দেশের। অবাক করা ব্যাপার হলো চার বিদেশি ক্রিকেটারের স্থানে তিনজনই ওয়েস্ট ইন্ডিজের, একজন শ্রীলঙ্কার।

চার বিদেশি ক্রিকেটারের মধ্যে রয়েছেন ক্যারিবীয়ান তারকা ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো আর সুনীল নারাইন। অপরজন হলেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

ক্রিকইনফোর সর্বকালের সেরা একাদশে অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন ভারতের সফলতম দলপতি মহেন্দ্র সিং ধোনি। ওপেনার হিসেবে গেইলের সঙ্গে বীরেন্দর সেওয়াগ। এছাড়া ভারতীয়দের মধ্যে আছেন বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা। আরও আছেন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ও পেসার ভুবনেশ্বর কুমার।

ক্রিকইনফোর সেরা একাদশ
১. ক্রিস গেইল
২. বীরেন্দর সেওয়াগ
৩. বিরাট কোহলি
৪. সুরেশ রায়না
৫. রোহিত শর্মা
৬. মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার/অধিনায়ক)
৭. ডোয়াইন ব্রাভো
৮. সুনীল নারাইন
৯. রবিচন্দ্রন অশ্বিন
১০. ভুবনেশ্বর কুমার
১১. লাসিথ মালিঙ্গা

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)