JanaBD.ComLoginSign Up

সৌদি আরবের রাজধানী রিয়াদে ক্ষেপণাস্ত্র ছুড়লো ইয়েমেন

আন্তর্জাতিক Sat at 2:04pm 106
সৌদি আরবের রাজধানী রিয়াদে ক্ষেপণাস্ত্র ছুড়লো ইয়েমেন

সৌদি আরবের রাজধানী রিয়াদকে লক্ষ্য করে একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের সেনাবাহিনী ও হুথি আনসারুল্লাহর সদস্যরা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিয়াদ সফর শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, আনসারুল্লাহর সমর্থনপুষ্ট সেনাবাহিনী শুক্রবার রাতে রিয়াদকে লক্ষ্য করে দেশে তৈরি বোরকান-২ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

ইয়েমেনের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, এ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের মাধ্যমে আগ্রাসী শক্তিকে স্পষ্ট করে এই বার্তা দেয়া হয়েছে যে, আমরা আগ্রাসনের জবাব দেয়ার জন্য প্রস্তুত রয়েছি। তবে ক্ষেপণাস্ত্রটি কোথায় আঘাত হেনেছে বা সম্ভাব্য ক্ষয়ক্ষতি সম্পর্কে বিবৃতিতে কিছু জানানো হয়নি।

ওদিকে সৌদি সেনাবাহিনী জানিয়েছে, তারা রিয়াদ থেকে ১৮০ কিলোমিটার পশ্চিমে রাজধানীর দিকে ধাবমান একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র শনাক্ত করে সেটিকে ধ্বংস করে দিয়েছে। ক্ষেপণাস্ত্রটি ইয়েমেন থেকে নিক্ষেপ করা হয়েছে বলেও জানিয়েছে সৌদি বাহিনী।

এর আগে গত ১৮ মার্চ ইয়েমেনের সেনাবাহিনী ঘোষণা করেছিল, তাদের নিক্ষিপ্ত একটি বোরকান-২ ক্ষেপণাস্ত্র সৌদি আরবের রাজধানী রিয়াদের অদূরে কিং সালমান বিমান ঘাঁটিতে আঘাত হেনেছে। তারও আগে ২০১৬ সালের ২ সেপ্টেম্বর ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবের তায়েফ শহরে আগ্রাসী বাহিনীর একটি ঘাঁটিতে একই ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)