JanaBD.ComLoginSign Up

রেকর্ড বুকে এবি ডি ভিলিয়ার্সের কাতারে পৌঁছে গেলেন সৌম্য সরকার

ক্রিকেট দুনিয়া Sat at 2:10pm 432
রেকর্ড বুকে এবি ডি ভিলিয়ার্সের কাতারে পৌঁছে গেলেন সৌম্য সরকার

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে দ্রুততম এক হাজার রানের মালিক হলেন ওপেনার সৌম্য সরকার। মাত্র ২৭ ম্যাচে ২৬ ইনিংসে ব্যাট করে ৪৬ গড় সৌম্য সরকার ১০১২ রানে পৌঁছে গেছেন।

সৌম্যর স্ট্রাইক রেটও ঈর্ষনীয়। ১০১.৭১ স্ট্রাইক রেটে খেলে আসছেন এই বাঁহাতি ওপেনার। দ্রুততম এক হাজার ওয়ানডে রানের তালিকায় সৌম্য পেছনে ফেলেছেন দুই বাঁহাতিকে।

শাহরিয়ার নাফিস ও ইমরুল কায়েস এই তালিকায় সৌম্যর পেছনে রয়েছেন। শাহরিয়ার নাফিস ২৯ ইনিংস ও ইমরুল কায়েস ৩৪ ইনিংসে এক হাজার ওয়ানডে রানে পৌঁছে গেছেন।

অলরাউন্ডার নাসির হোসাইনও আছেন এই তালিকায়। ইমরুলের সমান সংখ্যক ৩৪ ইনিংসে এক হাজার ওয়ানডে রান করেন নাসির। তবে বাংলাদেশের মধ্যে দ্রুততম এক হাজার রানের রেকর্ড গড়লেও সৌম্যর বিশ্ব রেকর্ড হাতছাড়া হয়েছে ছয় ইনিংসের জন্য।

ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তী স্যার ভিভ রিচার্ডস মাত্র ২১ ইনিংসেই ওয়ানডে ক্রিকেটে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। তবে অন্য দিক থেকে আবার ঠিকই ওয়ানডে ক্রিকেটে বড় নামের পাশে নিজের নাম বসিয়ে দিয়েছেন টাইগার ওপেনার সৌম্য সরকার।

সৌম্য এখন একমাত্র ওয়ানডে ক্রিকেটার যিনি কিনা একই সাথে চল্লিশ ঊর্ধ্ব গড় ও একশোর উপর স্ট্রাইক রেটে ব্যাটিং করে আসছেন। এই তালিকায় সৌম্যর সঙ্গী দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে ব্যাটিং করতে নেমে এইসব রেকর্ডে ভাগ বসান সৌম্য সরকার। আইরিশদের বিপক্ষে সৌম্যর ব্যাট থেকে আসে ৬৮ বলে ৮৭* রানের ঝলমলে ইনিংস।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)