JanaBD.ComLoginSign Up

ব্যাট হাতে কাউন্টি কাঁপাচ্ছেন সাঙ্গাকারা

ক্রিকেট দুনিয়া Sat at 5:27pm 253
ব্যাট হাতে কাউন্টি কাঁপাচ্ছেন সাঙ্গাকারা

বিশ্বসেরা ব্যাটসম্যানদের সংক্ষিপ্ত তালিকা করলে নিশ্চিত সেখানে জায়গা করে নেবেন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। টেস্ট ক্রিকেটে ৩৮টি সেঞ্চুরিসহ প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজারের বেশি রান করেছেন এই লঙ্কান গ্রেট।

জাতীয় দলের হয়ে ব্যাট-প্যাড তুলে রেখেছেন অনেক আগে। ঘরোয়া ক্রিকেটেও নিজের জগতটা ধীরে ধীরে ছোট করে নিয়ে আসছেন সাঙ্গা।

কিন্তু বয়স যতই বাড়ুক কিংবা ক্রিকেটে নিজের উপস্থিতি যতই কমিয়ে ফেলুন না কেন, ব্যাট হাতে মাঠে নামলে সাঙ্গাকারা যে এখনও ২০ বছরের তরুণে পরিণত হন, সেটা দেখা গেলো কাউন্টিতে। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ওয়ানে সারের হয়ে খেলছেন সাঙ্গা। মিডলসেক্সের বিপক্ষে লর্ডসে অনুষ্ঠিত চারদিনের এই ম্যাচটির প্রথম দিন পার হয়েছে গতকাল। আজ শুরু হয়েছে দ্বিতীয় দিন।

মিডলসেক্সের বোলারদের বিপক্ষে সারের ব্যাটসম্যানদের ভিত যখন কাঁপছিল, তখন একা বুক চিতিয়ে দাঁড়ালেন সাঙ্গাকারা।

অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিয়ে সারের মান-সম্মানই বাঁচিয়ে দিলেন তিনি। প্রথম দিন শেষে সাঙ্গাকারা অপরাজিত ছিলেন ১১৩ রানে। সারের ইনিংস শেষ হয় ৫ উইকেটে ২৬৫ রানে। তবে দ্বিতীয় দিন শুরুতেই আউট হয়ে যান সাঙ্গা। শেষ পর্যন্ত ১১৪ রান করেন তিনি।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রোরি বার্নস আর মার্ক স্টোনম্যান মিলে ৫৫ রানের জুটি গড়েন। তখন মনে হচ্ছিল বুঝি সারে অনেক বড় ইনিংস গড়তে পারবে; কিন্তু জেমস ফ্রাঙ্কলিন আর স্টিভেন ফিনের তোপের মুখে দুই ওপেনার বিদায় নেন ৭৪ রানের মধ্যে। দু’জনেরই সংগ্রহ ৩৩ রান করে।

স্কট ব্রথউইকও আউট হয়ে যান দলীয় ৮৩ এবং ব্যক্তিগত ৮ রানে।

এরপরই সারে ঘুরে দাঁড়ায় সাঙ্গাকারা আর ডমিনিক সিবলির ব্যাটে। ১১১ বল খেলে সিবলি আউট হন ৫৪ রান করে। ১৬০ বলে ১১টি বাউন্ডারি আর ২টি ছক্কায় ১১৪ রান করেন সাঙ্গাকারা। দিু’জনের ১১৪ রানের জুটি ভাঙার পর অবশ্য আবারও মড়ক লাগে সারের ইনিংসে।

আজ সকালে দলীয় ২৬৮ রানের মাথায় সাঙ্গাকারা ফিরে যাওয়ার আগেই আউট হয়েছেন ৫ ব্যাটসম্যান। সাঙ্গার পর ইতিমধ্যে বিদায় নিয়েছেন আরও দুইজন ব্যাটসম্যান। এ রিপোর্ট লেখার সময় সারের ইনিংস ৮২.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৫। উইকেটে রয়েছেন গ্যারেথ ব্যাটি এবং স্টুয়ার্ট মিকার।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)