JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ঈদ সাজে চুলে আনুন নতুন লুক

সাজগোজ টিপস 5th Jun 2017 at 1:58pm 417
ঈদ সাজে চুলে আনুন নতুন লুক

আসছে ঈদ। ঈদে চাই নতুন জামা, নতুন জুতা সাথে চুলের নতুন সাজ। চুল ভালোভাবে মুখের সঙ্গে সেট হতে ১৫ দিন লেগে যায়। তাই বেশ কয়েক দিন হাতে সময় রেখে চুল কাটুন। আর চুল কাটার সময় চুল ও চেহারার ধরন খেয়াল রাখুন।

চুলের ধরন বুঝে কাট:
কোঁকড়া চুলে মানায় স্লাইস ভলিউম লেয়ার। খুব ছোট চুলে মিডিয়াম, স্লাইস বা ভলিউম- কোনোটাই মানানসই নয়। তবে শর্ট বা ইমো লেয়ার ছোট চুলে মানানসই। লম্ব্বা চুলের জন্য লং লেয়ার। দুই পাশের চুল লেয়ার করে কেটে পেছনের অংশে স্ট্রেইট বা ভি কাট দিতে পারেন। প্রথম লেয়ারটি চোখের পাশ ঘেঁষে শুরু হয়ে ক্রমে কাঁধ পর্যন্ত আসবে। এ ধরনের হেয়ার কাটটি লম্বাটে বা ডিম্বাকার মুখের সঙ্গে বেশ মানিয়ে যায়।

নানা রকমের লেয়ার কাট-

শর্ট:
যাদের ছোট ও স্ট্রেইট চুল তাদের জন্য শর্ট লেয়ার মানানসই। এই স্টাইলে চোখের পাশ থেকে লেয়ার শুরু হয়। পেছনে স্টেপ কাট আর চুলের লেংথ থাকবে গলা পর্যন্ত। শর্ট লেয়ারের রয়েছে নানা স্টাইল। যেমন- কোঁকড়া চুলের জন্য শর্ট লেয়ার, মুলেট লেয়ার ও শর্ট ব্লান্ট লেয়ার। বব কাটের জন্য শর্ট লেয়ার হবে সামনে লম্বা রেখে।

মিডিয়াম:
মাঝারি লেংথের চুলের জন্য মিডিয়াম লেয়ার ভালো। ডিম্বাকার, গোলাকার ও লম্বাটে মুখের সঙ্গে মানায়, তবে চুল স্ট্রেইট হলে ভালো হয়। এই স্টাইলে সিঁথি মাঝে বা পাশে হলে খারাপ দেখায় না। ইচ্ছেমতো হেয়ার এক্সসেরিজ ব্যবহার করা যায়।

ইমো:
যাদের মুখের গড়ন পাতলা ও ছোট, এই কাট তাদের জন্য। স্ট্রেইট ও ছোট চুলে মানানসই। এর কাট তেড়ছা বলে চুলে রং করা থাকলে খুব সহজেই চোখে পড়ে।

ভলিউম:
বড় গড়নের মুখের সঙ্গে মানানসই। ঘন ও বড় চুলে বেশ চলছে। এই কাটে চুলের ভলিউম অনেক বেশি দেখায়। অবশ্য চুল হতে হবে স্ট্রেইট। এই স্টাইলে লেয়ার শুরু হয় কানের দুই পাশ থেকে এবং সামনের ও পেছনের চুল সমান ভাগ করে লেয়ার কাটা হয়।

স্লাইস:
যেকোনো মুখের গড়নের সঙ্গে মানিয়ে যায় এই হেয়ার কাট। চুলের লেন্থ বুঝে শর্ট, লং ও মিডিয়াম লেয়ার করতে পারেন।

যত বেশি লেয়ার হবে, তত সুন্দর দেখাবে। অল্প কোঁকড়া বা রুক্ষ চুলেও স্লাইস লেয়ার করা যায়।

লেয়ার শ্যাগ:
মিডিয়াম লেংথের চুলের জন্য। গোলাকার, লম্বাটে বা ডিম্বাকার মুখের গড়নে এবং যেকোনো ধরনের চুলে ভালো মানায়।

স্টাইলটিকে বলা যেতে পারে ইমো লেয়ারের আরেক সংস্করণ। এখন বেশি লেয়ার করে চুল কাটছে মেয়েরা, যাতে চুলের ভলিউম বেশি দেখায়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)